Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

রংপুরে রবিবার বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

সরকারের পদত্যাগ, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং রংপুর মহানগর বিএনপির শীর্ষ দুই নেতাসহ অন্য নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই হরতাল আহ্বান করা হয়েছে

আপডেট : ২৩ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৯ পিএম

রংপুর মহানগরে রবিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি ও সহযোগী তিন সংগঠন।

শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে হরতালের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্ষমতাসীন সরকারের পদত্যাগ, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব মাহফুজ উন-নবী ডনসহ অন্য নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই হরতাল আহ্বান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে নগরবাসীকে হরতাল পালন করার আহ্বান জানিয়ে বলা হয়, “রংপুরে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করা হচ্ছে।”

এর আগে, নাশকতার মামলায় গত ২০ নভেম্বর মহানগর বিএনপির সদস্য সচিব ডন, জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর যুবদলের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সহসভাপতি তারেক হাসান সোহাগ ও যুবদলকর্মী আরিফ হোসেনসহ পাঁচজনকে ১০ বছরের কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন আদালত।

আর ২৯ অক্টোবর রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয়ের সামনে থেকে নাশকতা চেষ্টার অভিযোগে মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব মাহফুজ উন-নবী ডনসহ তিনজনকে আটক করা হয়।

About

Popular Links