Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

হিজাব না পরায় শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার অভিযোগে শিক্ষিকা বরখাস্ত

অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪৩ পিএম

হিজাব না পরায় মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের নয় ছাত্রীর চুল কেটে নেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা রুনিয়া সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাব্বির আহমেদের নির্দেশে স্কুল ম্যানেজিং কমিটি তাকে বরখাস্ত করে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. ফরিদ আহমেদ বলেন, “শুনেছি, হিজাব না পরায় তিনি (রুনিয়া সরকার) কাঁচি দিয়ে শিক্ষার্থীদের ভয় দেখানোর চেষ্টা করেছেন। হয়তো শিক্ষার্থীদের সামান্য চুলও কেটেছেন। স্কুল ছুটি হয়ে যাওয়ায় আমি সময়মতো ঘটনাটি জানতে পারিনি।”

ইউএনও সাব্বির আহমেদ বলেন, “গতকাল রাত ৯টার দিকে শুনেছিলাম, ছয় শিক্ষার্থীর চুল কেটে দেওয়া হয়েছে। আজ সকালে আমি বিদ্যালয় পরিদর্শন করি। তখন জেনেছি যে, নয় শিক্ষার্থীর চুল কেটে দেওয়া হয়েছে। ইতোমধ্যে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।”

তিনি জানান, এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে। কমিটি আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে।”

About

Popular Links