Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

চার মন্ত্রণালয়-বিভাগের দায়িত্বে থাকবেন প্রধানমন্ত্রী

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে

আপডেট : ০১ মার্চ ২০২৪, ১০:২৯ পিএম

নতুন সাত প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টনের পর চারটি মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্বে থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে ছয় মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্বে ছিলেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (১ মার্চ) নতুন নিয়োগ পাওয়া প্রতিমন্ত্রীদের মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব বণ্টনের প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গত ৭ জানুয়ারি ভোটের পর ১১ জানুয়ারি গঠন করা নতুন মন্ত্রিসভা। সেখানে মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়- এ ছয় মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজের কাছে রেখেছিলেন।

শুক্রবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম চৌধুরীকে। অন্যদিকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাহিদ ইজাহার খানকে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী করা হয়েছে। 

এখন মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়- এ চার মন্ত্রণালয় ও বিভাগ নিজের কাছে রেখেছেন প্রধানমন্ত্রী।

About

Popular Links