Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

পররাষ্ট্রমন্ত্রী: নাবিকদের মুক্ত করতে সর্বাত্মক চেষ্টা চলছে, প্রক্রিয়া বলতে চাই না

একই কোম্পানির আরেকটি জাহাজ সোমালি জলদস্যুদের কবলে পড়েছিল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সেটিকে মুক্ত করতে ১০০ দিন সময় লেগেছিল’

আপডেট : ১৫ মার্চ ২০২৪, ০৮:৪২ পিএম

সোমালিয়ার উপকূলে জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশের পতাকাবাহী জাহাজ “এমভি আবদুল্লাহ” এবং এর নাবিকদের মুক্ত করতে “সর্বাত্মক প্রচেষ্টা” চালানো হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত প্রয়াত নেতাদের স্মরণসভা ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, “গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক হয়েছে। আমরা পিঅ্যান্ডআই ক্লাবের (সমুদ্রগামী জাহাজের লন্ডনভিত্তিক বীমা প্রতিষ্ঠান পিএন্ডআই ক্লাব) মাধ্যমে জাহাজটিকে এবং জাহাজটির নাবিক যারা আছেন, তাদেরকে সুস্থভাবে মুক্ত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছি।”

তিনি বলেন, “আমরা কোন প্রক্রিয়ায় এগোচ্ছি সেটি বলতে চাই না। কারণ এটি জনসমক্ষে প্রকাশ করার বিষয় নয়। আমাদের প্রচেষ্টা হচ্ছে সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে নাবিক এবং জাহাজ দুটোকেই মুক্ত করা।”

একই কোম্পানির আরেকটি জাহাজ “এমভি জাহান মণি” ২০১০ সালে সোমালি জলদস্যুদের কবলে পড়েছিল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “সেটিকে মুক্ত করতে ১০০ দিন সময় লেগেছিল। আমাদের প্রচেষ্টার কোনো কমতি নেই। আমরা নানাভাবে প্রচেষ্টা চালাচ্ছি, ইনশাল্লাহ আমরা আশা করছি অতীতের মত এবারও সম্পূর্ণ সুষ্ঠুভাবে জাহাজ ও নাবিকদের উদ্ধার করতে পারব।”

About

Popular Links