Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঘূর্ণিঝড় রিমাল: দেশের সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

বঙ্গবন্ধু টানেল রবিবার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী

আপডেট : ২৬ মে ২০২৪, ০২:৫৫ পিএম

ঘূর্ণিঝড় “রিমাল” মোকাবিলায় সারাদেশের সব মন্ত্রণালয়, বিভাগ এবং অধীনে থাকা দপ্তর-সংস্থার কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

রবিবার (২৬ মে) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

প্রতিমন্ত্রী বলেন, “রিমালের প্রভাবে সাতক্ষীরা থেকে কক্সবাজার পর্যন্ত পুরো এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ার ঝুঁকিতে রয়েছে। তাই সবাইকে নিয়ে আজ সভা করেছি। ক্ষয়ক্ষতি মোকাবিলায় সেভাবে প্রস্তুতি নিয়েছি। এ সময় অনেক গুরুত্বপূর্ণ কাজ করতে হয়। এ কারণে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।”

তিনি আরও বলেন, “ঝড় শেষ না হওয়া পর্যন্ত সব মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে সমস্ত যানবাহন লঞ্চ-স্টিমার চলাচল করছে সেগুলো বন্ধ থাকবে। এমনকি বঙ্গবন্ধু যে টানেল রয়েছে সেটি আজকে সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত বন্ধ থাকবে।”

তিনি আরও বলেন, “আট লাখের বেশি মানুষ ইতোমধ্যে আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। বাকিদের আসার জন্য আহ্বান জানানো হচ্ছে। উপকূলীয় অঞ্চলে আপাতত স্কুল খোলা থাকবে। তবে ক্লাস বন্ধ থাকবে।”

উল্লেখ্য, রবিবার সন্ধ্যা বা মধ্যরাত নাগাদ মোংলার কাছ দিয়ে অতিক্রম করতে পারে ঘূর্ণিঝড়টি। এদিকে, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ১০ নম্বর এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপৎসংকেত দেখিয়ে যেতে নির্দেশ দিয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

About

Popular Links