Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

এমপি আনোয়ারুল হত্যাকাণ্ডের ‘রহস্য উদ্ঘাটনকারী’ পুলিশ কর্মকর্তাকে বরিশালে বদলি

  • আনোয়ারুল হত্যাকাণ্ডের তদন্তে তিনি নেপালে রয়েছেন
  • পুলিশ বলছে, এটা নিয়মিত বদলি
আপডেট : ০৩ জুন ২০২৪, ১১:৫১ এএম

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে অপহরণের পর হত্যার ঘটনায় “রহস্য উদ্ঘাটনকারী” পুলিশ কর্মকর্তা শাহিদুর রহমান রিপনকে বদলি করা হয়েছে। তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগে অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে কর্মরত।

রবিবার (২ জুন) পুলিশ সদর দপ্ততরের আদেশে তাকে বদলি করে বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে তিনি আলোচিত আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু হত্যা ও বুয়েট শিক্ষার্থী ফারদিনের মৃত্যুর ঘটনার রহস্যও উদ্ঘাটনসহ বেশকিছু আলোচিত বেশ কিছু মামলার রহস্য খুঁজে বের করেছেন।

সংশ্লিষ্ট সূত্র বলছে, কলকাতায় গিয়ে এমপি আনার নিখোঁজের পর থেকেই ডিবি কর্মকর্তা শাহিদুর ঘটনাটি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছিলেন। এমপি আনার ও শাহিদুরের বাড়ি একই জেলায়। তিনি নিজস্ব সোর্স ব্যবহার করে ও কলকাতার পুলিশের সঙ্গে ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে দ্রুততম সময়ে এমপি আনার হত্যার রহস্য উদ্ঘাটন করেন।

এমপি আনার হত্যাকাণ্ডের তদন্ত করতে তিনি কলকাতায় গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পর ঘটনার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামানের সহযোগী সিয়াম নেপালে ধরা পড়ার খবর মিললে তদন্তের কাজে নেপাল যান। এখনও সেখানেই অবস্থান করছেন বলে গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে। 

এদিকে ঠিক কী কারণে তাকে বদলি করা হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ সদর দপ্তর সূত্র বলছে, এটা নিয়মিত বদলি।

ডিবির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সাংবাদিকদের বলেন, “এই বদলির তালিকা অনেক আগেই হয়েছিল। হয়ত সেই তালিকাটিই রবিবার পুলিশ প্রধান সই করেছেন। শাহিদুর যে এমপি হত্যার ঘটনার মতো গুরুত্বপূর্ণ ঘটনা তদন্তে রয়েছেন, তা হয়ত চোখ এড়িয়ে গেছে।”

রবিবার পুলিশ সদর দপ্তর থেকে প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী, শাহিদুরসহ ১১ জন অতিরিক্ত পুলিশ সুপারকে বদলি করা হয়েছে। এছাড়া, ১২ জন সহকারী পুলিশ সুপারকে একই আদেশে বদলি করেছে পুলিশ সদর দপ্তর।

About

Popular Links