Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাবি ক্যাম্পাসে দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে

কার্জন হল এলাকায় এক ছাত্র ও তার সহপাঠী বন্ধুর ওপর এই হামলার ঘটনা ঘটে

আপডেট : ০৩ জুন ২০২৪, ০১:৫২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হল এলাকায় ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে এক ছাত্রী এবং এক ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে।

আহতরা হলেন ঢাবির উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ছাত্রী রাফিয়া সুবহা আলম এবং তার বন্ধু উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষার্থী আল ইমরান রওনক।

শুক্রবার (৩১ মে) সন্ধ্যায় প্রাণিবিদ্যা বিভাগের সামনে পুকুরপাড়ে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িতদের শাস্তি চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই ছাত্রী।

লিখিত অভিযোগে ওই ছাত্রী জানান, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনি ও তার সহপাঠী এক ছাত্র কার্জন হল এলাকায় প্রাণিবিদ্যা বিভাগের সামনে পুকুরপাড়ে বসেছিলেন। এ সময় ১২-১৩ জনের একটি দল এসে তাদের পরিচয় জানতে চান। সে সময় তারা জানান যে দুজনই ঢাবির শিক্ষার্থী। তবে পরিচয় জানার পরও তারা দুই শিক্ষার্থীকে ওই স্থান ছেড়ে যেতে বলে এবং গালমন্দ করতে থাকে। আল ইমরান রওনক এর প্রতিবাদ করলে তারা তাকে বেধরড়ক মারধর শুরু করে।

অভিযোগে রাফিয়া উল্লেখ করেছেন, বাধা দিতে গেলে ওই দলটি তাকেও শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ সময় তার চশমাও ভেঙে যায়। এরপর অভিযুক্তরা ড. মুহম্মদ শহীদুল্লাহ্ হল এলাকায় চলে যায় বলে জানান তিনি।

অভিযোগপত্রে তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের মোমিন, সিয়াম ও আসিফ, গণিত বিভাগের খাদেমুল ইসলাম, ফার্মেসি বিভাগের শ্রাবণ, ভূতত্ত্ব বিভাগের সজিবের নাম উল্লেখ করেছেন। এছড়াও বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের আর কয়েকজন জড়িত ছিলেন বলে উল্লেখ করেছেন তিনি। অভিযুক্তরা শহীদুল্লাহ্ হল শাখার ছাত্রলীগের  রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

যদিও এ বিষয়ে জানতে চাইলে আসামি খাদেমুল ইসলাম তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন।

তবে এর আগেও খাদেমুল ইসলামের বিরুদ্ধে ছিনতাই ও মারধরের অভিযোগ উঠেছে। গত বছরের নভেম্বরে খাদেমুলের বিরুদ্ধে বহিরাগত এক ছাত্রকে মারধর ও টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ ওঠে।

About

Popular Links