Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেনজীর প্রসঙ্গে নতুন মহাপরিচালক

ব্যক্তি ভুল-ত্রুটি করলে র‍্যাব দায় নেবে না

বাহিনীটির নতুন মহাপরিচালক আরও বলেন, র‌্যাবের রয়েছে ঐতিহ্য ও গৌরবোজ্জ্বল ইতিহাস

আপডেট : ০৫ জুন ২০২৪, ০৬:৪৬ পিএম

সাবেক র‌্যাব মহাপরিচালক ও পুলিশ প্রধান বেনজীর আহমেদের দুর্নীতি প্রসঙ্গে র‌্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার মো. হারুন অর রশীদ বলেছেন, “একটা ফোর্স কখনো কারও দায় নেবে না। কেউ যদি ভুল-ত্রুটি করে থাকে, তাহলে ফোর্স এ দায়ভার নেবে না। কোনো ব্যক্তির সঙ্গে র‌্যাবের ভাবমূর্তির সম্পর্ক নেই।”

বুধবার (৫ জুন) বিকেল ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন। 

র‍্যাব মহাপরিচালক আরও বলেন, “উন্নয়নের একটা পূর্বশর্ত আইন-শৃঙ্খলা এবং স্থিতিশীলতা। আজকে এই আইন শৃঙ্খলা এবং স্থিতিশীলতার জন্য উন্নয়নের যাত্রায় যারা প্রধানমন্ত্রীর সারথী ছিলেন তাদের মধ্যে আজকের পুলিশ এবং এলিট ফোর্স র‌্যাব রয়েছে। মাদক, জঙ্গি-সন্ত্রাস দমন, জলদস্যু ও বনদস্যুদের নির্মূল করা, রাষ্ট্রীয় শৃঙ্খলা এবং নিরাপত্তা জনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং নিয়ন্ত্রণে এলিট ফোর্স র‌্যাবের রয়েছে ঐতিহ্য ও গৌরবোজ্জ্বল ইতিহাস।”

তিনি বলেন, “২০১৬ সালের জঙ্গি হামলার পর এমন আর কোনো ঘটনা ঘটেনি। কারণ বেশ কয়েক জায়গায় কার্যকর অভিযান করেছি, যেটা আমরা বলি ইন্টেলিজেন্ট লিড অপারেশন হয়েছে। সে কারণেই এমন পরিস্থিতির মোকাবিলা আর করতে হয়নি। বাংলাদেশ এখন নিরাপদ বিশ্বের কাছে। এক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে র‍্যাবের অসামান্য ভূমিকা রয়েছে।”

এর আগে, তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭৫-এর আগস্ট নিহত তার পরিবারের সদস্য ও মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহিদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন)কর্নেল মাহাবুব আলম, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি মো. ইমতিয়াজ আহমেদ, লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম, র‌্যাব-৬ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ, র‌্যাব-১০ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফায়েজুল আরিফিনসহ  বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও গোপালগঞ্জ পুলিশ সুপার আল বেলী আফিফা উপস্থিত ছিলেন।

About

Popular Links