Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আসামি ছিনতাইয়ের চেষ্টা, শৈলকূপা থানা রণক্ষেত্র

স্থানীয়রা থানায় হামলা করে এক আসামিকে ছিনতাইয়ের চেষ্টা করেন। পুলিশ ও স্থানীয়দের ২৫ জন আহত হয়েছেন

আপডেট : ০৯ জুন ২০২৪, ১০:২৭ পিএম

ঝিনাইদহের শৈলকুপা থানায় হামলা করে আসামি ছিনতাইয়ের চেষ্টা করেছেন স্থানীয়রা। এ ঘটনায় পুলিশের ১০ সদস্যসহ অন্তত ২৫ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ।

রবিবার (৯ জুন) বিকেলে এ ঘটনা ঘটে। ওই এলাকায় এখন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঝিনাইদহের পুলিশ সুপার (এসপি) আজিম উল আহসান জানান, রবিবার সকালে মুস্তাক শিকদার নামে এক আসামিকে গ্রেপ্তার করে শৈলকুপা থানা পুলিশ। বিকেলের দিকে থানা ঘেরাও করে তাকে ছিনতাই করার চেষ্টা চালানো হয়।

তিনি বলেন, “হামলাকারীরা থানার ভেতরে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। তাদেরকে থামাতে গেলে তারা দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালায়।”

বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে এবং হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

পুলিশ সূত্রে জানা গেছে, আহতদের মধ্যে আব্দুস সালাম, ইকবাল হেসাইন ও তরিকুল ইসলাম মিনাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর এক পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

জানা গেছে, গ্রেপ্তার মুস্তাক শিকদার একটি মামলার এজাহারভুক্ত আসামি। তিনি ধলহরাচন্দ্র ইউনিয়নের ধলহারা গ্রামের বাসিন্দা এবং স্থানীয় আওয়ামী লীগের কর্মী।

পুলিশ জানিয়েছে, তাকে গ্রেপ্তারের খবরে রবিবার বিকেলের দিকে ধলহারা গ্রাম এবং আশপাশের প্রায় ৫ শতাধিক লোকজন দেশীয় অস্ত্র নিয়ে থানায় হামলা চালায়। হামলাকারীরা চারদিক থেকে ইটপাটকেল ছুড়তে থাকে।

হামলাকারীদের লাঠি ও ইটপাটকেলের আঘাতে ১০ পুলিশ সদস্য আহত হন। পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার সময় হামলাকারীদের ১৫ জন আহত হয়েছেন। এসময় ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

হামলাকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ২০ থেকে ২৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে বলেও জানা গেছে।

About

Popular Links