Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেনজীরের সাভানা রিসোর্টের দায়িত্ব নিলেন রিসিভাররা

আদালতের নির্দেশনা অনুযায়ী দুই জেলা প্রশাসকের তত্ত্বাবধানে পার্কটি চালু থাকবে

আপডেট : ১০ জুন ২০২৪, ০৫:১৩ পিএম

অবৈধ সম্পদ অর্জনে অভিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের মালিকানাধীন গোপালগঞ্জের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কে দায়িত্ব নিয়েছেন রিসিভাররা। 

আদালতের নির্দেশে দায়িত্ব বুঝে নিয়ে সোমবার (১০ জুন) পার্ক পরিদর্শন করেন গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের নেতৃত্বে দুদক এবং বিভিন্ন দপ্তরের জেলা-উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের একটি প্রতিনিধিদল।

এদিন বেলা ১১টায় রিসিভাররা দায়িত্ব গ্রহণ করেন বলে জানিয়েছেন দুদক গোপালগঞ্জ অফিসের উপপরিচালক মো. মশিউর রহমান।

দুপুরে তারা রিসোর্টের ভেতরে ঘুরে দেখেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারহানা জাহান উপমা, দুদক গোপালগঞ্জের উপপরিচালক মো. মশিউর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহসিন উদ্দীনসহ কৃষি ও মৎস্য বিভাগের কর্মকর্তারা এবং জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আদালতের নির্দেশে সাবেক আইজিপি বেনজীরের মালিকানাধীন গোপালগঞ্জের সাভানা রিসোর্টের দায়িত্ব নিয়েছেন রিসিভাররা (১০ জুন, ২০২৪)/ঢাকা ট্রিবিউন

শনিবার সকাল থেকে গোপালগঞ্জ ও মাদারীপুর জেলা প্রশাসন যৌথভাবে রিসোর্টটির নিয়ন্ত্রণ নেয়। এখন থেকে আদালতের নির্দেশনা অনুযায়ী দুই জেলা প্রশাসকের তত্ত্বাবধানে পার্কের যাবতীয় কার্যক্রম চালু থাকবে।

পরিদর্শন শেষে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম সাংবাদিকদের বলেন, “আপাতত বন্ধ থাকলেও খুব তাড়াতাড়ি আদালতের নির্দেশনা নিয়ে পার্কটি চালু করা হবে।”

২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে থেকে ২০২২ পর্যন্ত পুলিশের আইজিপি থাকাকালীন সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে প্রায় ৬২১ বিঘা জমিতে বেনজীর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক।

About

Popular Links