Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘সিতারে জমিন পার’ নিয়ে ফিরছেন আমির খান

গেল বছর নিজের মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমার বক্স অফিস ব্যর্থতার পর বড়পর্দা থেকে বিরতিতে আছেন এ অভিনেতা

আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ০৬:৫৩ পিএম

দীর্ঘ বিরতির পর গত বছর “লাল সিং চাড্ডা” সিনেমা দিয়ে পর্দায় ফিরেছিলেন আমির খান। কিন্তু বক্স অফিসে সিনেমাটির ভরাডু্বিতে রুপালি পর্দায় “মিস্টার পাররফেকশনিস্ট”-এর প্রত্যাবর্তনের অভিজ্ঞতা সুখকর হয়নি। এরপর থেকেই চলচ্চিত্র থেকে আরেক দফা বিরতি নেন আমির।

অবশেষে আবারও বড়পর্দায় ফেরার জন্য প্রস্তুত হচ্ছেন আমির। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮-কে দেওয়া এক সাক্ষাৎকারে আমির জানিয়েছেন, তার পরবর্তী সিনেমার নাম “সিতারে জামিন পার”। ২০০৭ সালে তার অভিনীত ও পরিচালিত ছবি “তারে জামিন পার”-এর প্রেক্ষাপটে নতুন সিনেমার গল্প লেখা হয়েছে।

পরবর্তী সিনেমা প্রসঙ্গে আমির খান বলেন, “আমি জনসম্মুখে কিছু বলিনি এবং এখনই এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে পারব না। তবে নামটা বলছি। সিনেমাটির নাম ‘সিতারে জামিন পার’। আমার অভিনীত ‘তারে জামিন পার’ ছবিটির কথা মনে আছে নিশ্চয়ই। সিনেমাটির নাম ‘সিতারে জামিন পার’ হওয়ার কারণ আমরা একই প্রেক্ষাপটে ১০ ধাপ এগিয়েছে।”

৫৮ বছর বয়সী এ অভিনেতা আরx বলেন, “আবেগে পরিপূর্ণ ছিল ‘তারে জামিন পার’ সিনেমাটি। এ সিনেমাটি আপনাকে হাসাবে। ওই সিনেমাটি আপনাকে কাঁদিয়েছিল। এ সিনেমাটি আপনাকে বিনোদিত করবে। তবে দুটি সিনেমার প্রেক্ষাপট একই বলে আমরা অনেক ভেবেচিন্তেই এ নাম বেছে নিয়েছি।”

আমির বলেন, “আমাদের সবারই ত্রুটি আর দুর্বলতার জায়গা রয়েছে। কিন্তু আমাদের প্রত্যেকের মাঝেই বিশেষ প্রতিভাও লুকিয়ে আছে। তাই আমরা একই প্রেক্ষাপটকে এগিয়ে নিতে চাচ্ছি। তবে তারে জামিন পার সিনেমায় ডিসলেক্সিয়া রোগে আক্রান্ত ইশান নামের সেই ছেলেটিকে আমি সাহায্য করেছিলাম। কিন্তু সিতারে জামিন পার সিনেমায় বিভিন্ন সমস্যায় ভুক্তভোগী ৯ জন শিশু উল্টো আমাকে সহযোগিতা করবে, যা সম্পূর্ণ বিপরীত।”

২০০৭ সালের ২৫ ডিসেম্বর মুক্তি পেয়েছিল “তারে জামিন পার”। অভিনয়ের পাশাপাশি ড্রামা ঘরানার সিনেমাটি পরিচালক এবং প্রযোজক ছিলেন আমির। ডিসলেক্সিয়া রোগে আক্রান্ত ইশান নামের আট বছর বয়সী এক শিশুকে কেন্দ্র করে সিনেমাটির গল্প। ইশান চরিত্রে অভিনয় করেন দার্শিল সাফারি। সিনেমায় আমির একজন স্কুল শিক্ষকের ভূমিকায় অভিনয় করেন, যিনি ইশানকে ডিসলেক্সিয়ার সমস্যা থেকে মুক্ত করে তার প্রতিভার বিকাশে সহায়তা করেছিলেন।

২০২২ সালের ১১ আগস্ট মুক্তি পায় আমিরের সর্বশেষ সিনেমা “লাল সিং চাড্ডা”। বয়কট ট্রেন্ডের মুখে হলিউড সিনেমা “ফরেস্ট গাম্প”-এর হিন্দি রিমেকটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ফলে কমেডি ড্রামা ঘরানার ছবিটির ব্যর্থতার দায় নিয়ে আমির ১০০ কোটি রুপি ক্ষতিপূরণ দেন।

About

Popular Links