Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

অ, আ লিখে বাংলা শিখছেন শাকিবের মার্কিন নায়িকা কোর্টনি

  • তার এই আগ্রহে মুগ্ধ পরিচালক
  • ‘রাজকুমার’ ছবিতে শাকিব খানের বিপরীতে দেখা যাবে কোর্টনিকে
আপডেট : ০৮ ডিসেম্বর ২০২৩, ০৩:০৩ পিএম

শাকিব খানের সিনেমা “রাজকুমার”-এর শুটিং শুরু হচ্ছে পাঁচ দিন পর। ছবির নায়িকা মার্কিন মডেল-অভিনেত্রী কোর্টনি কফি শুটিংয়ের জন্য বাংলাদেশে আসছেন। ৭ ডিসেম্বর তার ঢাকায় পৌঁছানোর কথা ছিল। তবে তা দুই দিন পিছিয়েছে। ৯ ডিসেম্বর সকালে ঢাকায় নামবেন তিনি। 

পরিচালক হিমেল আশরাফের বরাত দিয়ে এ খবর জানিয়েছে দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণ। কোর্টনি কফি এবারই প্রথম বাংলা ভাষার চলচ্চিত্রে কাজ করছেন। তাই শুটিংয়ের জন্য তার প্রস্তুতির কমতি নেই। শিখছেন বাংলা ভাষা। বাংলা শেখার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানিয়েছেন তিনি।

বেশ কয়েক মাস ধরে নিজের বাড়িতে বাংলা ভাষা শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন কোর্টনি। এ সংক্রান্ত পোস্টও তিনি ফেসবুকে দিয়েছেন। দেয়ালে টাঙানো সাদা বোর্ডে বাংলা বর্ণমালার ছবি পোস্ট করে কফি লিখেছেন, “আমি শিখছি।” 

`প্রিয়তমা` ছবির পোস্টারের সামনে কোর্টনি কফি/ফেসবুক

“রাজকুমার” সিনেমার পরিচালক হিমেল আশরাফ বলেন, “কোর্টনি তো আর অনর্গল বাংলা ভাষায় কথা বলতে পারবেন না। তবে স্ক্রিপ্টে যা আছে, তা ভালোভাবে আয়ত্ত করেছেন। তার সিরিয়াসনেস মুগ্ধ করার মতো।”

তিনি আরও বলেন, “কয়েক মাস আগে থেকে বাংলা ভাষা আয়ত্তের চেষ্টা শুরু করেছিলেন কোর্টনি। এর মধ্যে আমি আবার ছবির প্রিপ্রোডাকশনের কাজে নিউইয়র্ক থেকে ঢাকায় আসি। গত মাসে যখন নিউইয়র্কে গেলাম, দেখা হলো, আড্ডা হলো। তখন দেখি, তার অনেক ডেভেলপ হয়েছে। একজন সহকারীর সহযোগিতায় নিয়মিত বাংলা শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি অনলাইন টিউটরিয়াল এবং বিভিন্ন অ্যাপের সাহায্যও নিয়েছেন। নিয়মিত বাংলা সিনেমাও দেখছেন।”

কোর্টনি যুক্তরাষ্ট্রে বেশকিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও ফিচার ফিল্মে অভিনয় করেছেন। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র কয়েকটি উৎসবে দেখানো হয়, আর “ডমিনোস” এবং “প্লিজেন্ট গ্রোভ” নামের দুটি ফিচার ফিল্ম মুক্তির অপেক্ষায় আছে। নিউইয়র্কের দ্য নেইবারহুড প্লে হাউস স্কুল অব দ্য থিয়েটার থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন কোর্টনি। তার জন্ম ও বেড়ে ওঠা লং আইল্যান্ডের হিকসভিলে।

২০২২ সালের ২৮ মার্চ নিউইয়র্কের কুইন্সের ফ্ল্যাশিংয়ে ওয়ার্ল্ডস ফেয়ার মেরিনাতে “রাজকুমার” সিনেমার মহরত হয়। মহরতের কয়েক মাসের মধ্যেই ছবিটির শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শাকিব অন্য ছবির শুটিংয়ে ব্যস্ত হয়ে পড়ায় “রাজকুমার”-এর শুটিং পিছিয়ে যায়। এদিকে নতুনভাবে যখন ছবির সবকিছু চূড়ান্ত হয়, তত দিনে বদলে যায় প্রযোজক এবং প্রযোজনা প্রতিষ্ঠানও। বর্তমানে ছবিটির প্রযোজক ভার্সেটাইল মিডিয়ার আরশাদ আদনান। তিনি আলোচিত ছবি “প্রিয়তমা”রও প্রযোজক ছিলেন।

About

Popular Links