Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিল্পী সমিতির সদস্যপদ ছাড়তে চান ওমর সানী

শিগগিরই সমিতির সভাপতির কাছে চিঠি পাঠাবেন বলেও জানিয়েছেন এই অভিনেতা

আপডেট : ২৫ মে ২০২৪, ০৫:১৭ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ছাড়তে চান চিত্রনায়ক ওমর সানী। সামাজিক যোগাযোগমাধ্যমে এ বিষয়ে তিনি নিজেই জানিয়েছেন। শিগগিরই সমিতির সভাপতির কাছে চিঠি পাঠাবেন বলেও জানিয়েছেন এই অভিনেতা।

শনিবার (২৫ মে) ফেসবুকের এক পোস্টে সানী লেখেন, “আমি আর শিল্পী সমিতিতে সদস্য হিসেবে থাকতে চাচ্ছি না, আমি কয়েকদিনের মধ্যে প্রেসিডেন্ট সাহেবের কাছে চিঠি পাঠাব। আমার সমস্ত শিল্পীর প্রতি শ্রদ্ধা রইল।”

তবে কী কারণে তিনি শিল্পী সমিতির সদস্যপদ ছাড়তে চান এ বিষয়ে ওই ফেসবুক পোস্টে তিনি কিছু জানাননি। কারণ জানতে তার সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি। ধারনা করা হচ্ছে, সম্প্রতি শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নানা বিতর্কের কারণেই তিনি সরে যেতে চাচ্ছেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে জয়লাভ করে মিশা-ডিপজল প্যানেল। গত ২০ এপ্রিল শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। ১৫ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন বাতিল চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ। রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

২০ মে মনোয়ার হোসেন ডিপজলের দায়িত্ব পালনের ওপর নিষেধাজ্ঞা দেয় হাইকোর্ট। একইসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অনিয়মের অভিযোগের ঘটনা তদন্তেরও নির্দেশ দেন হাইকোর্ট।

অন্যদিকে, শুক্রবার নিজের ফেসবুক পেজে শিল্পী সমিতিকে নিয়ে প্রশ্ন ছুড়েছেন চিত্রনায়িকা বর্ষা। তিনি লেখেন, “শিল্পী সমিতি শিল্পীদের জন্য কী কাজে লাগে তা আমি আজ পর্যন্ত বুঝতে পারলাম না। যা জানি তা আর বললাম না। পাবলিকের এখন সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার দরকার নাই। মানুষের এত ধৈর্য!”

About

Popular Links