Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

হিন্দি সিনেমা নিয়ে অবস্থান বদলালেন ডিপজল, শুনে যা বললেন নিপুণ

ডিপজলের মত পাল্টানোর খবর নিজের ফেসবুকে শেয়ার করেছেন নিপুণ

আপডেট : ১০ জুন ২০২৪, ০১:৫৯ পিএম

প্রযোজক ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল দেশের প্রেক্ষাগৃহে হিন্দি সিনেমা চালানোর বিপক্ষে বেশ জোরালো অবস্থানে ছিলেন। দিয়েছিলেন আন্দোলনের ঘোষণাও। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক’র দায়িত্ব নেওয়ার পরও জানান, হিন্দি সিনেমা আমদানি ঠেকানোর চেষ্টা করবেন তিনি।

সেই সময় ডিপজল বলেছিলেন, “আমরা তো হিন্দি সিনেমা আমদানির পক্ষে না। হিন্দি সিনেমা যেন আমদানি না হয় সেই চেষ্টা করব। হিন্দি সংস্কৃতি আমাদের দেশীয় সংস্কৃতির জন্য খারাপ। হিন্দি সিনেমার আমদানি অব্যাহত থাকলে মুখ থুবড়ে পড়বে দেশীয় চলচ্চিত্র।”

তবে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়ার দুই মাস না যেতেই নিজের অবস্থান পাল্টালেন ডিপজল। জানালেন, সিনেমা হল বাঁচানোর জন্য হিন্দি সিনেমা দেশে আসলে অসুবিধা নেই।

শনিবার (৮ জুন) রাজধানীর নয়া পল্টনের একটি হোটেলে প্রদর্শক সমিতির বার্ষিক সাধারণ সভা ও সংগঠনের ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে এসব মতামত দেন ডিপজল।

অনুষ্ঠানে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ডিপজল বলেন, “আমি সবসময় আমাদের ইন্ডাস্ট্রির কথা চিন্তা করি। হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রির জন্য ক্ষতিকর, তবে এখন হলও বাঁচাতে হবে। তাই আপাতত সবার সঙ্গে আমিও একমত, হিন্দি সিনেমা আসুক। একইসঙ্গে আমাদেরও ভালো মানের সিনেমা নির্মাণের বিকল্প নেই।”

এদিকে, ডিপজলের মত পাল্টানোর খবর নিজের ফেসবুকে শেয়ার করেছেন শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নিপুণ। ৯ জুন ছিল এ চিত্রনায়িকার জন্মদিন। যুক্তরাষ্ট্রে একমাত্র মেয়ের কাছেই কেটেছে তার এবারের জন্মদিন।

ডিপজল আরও বলেন, “আমাদের ইন্ডাস্ট্রি বাঁচাতে সিনেপ্লেক্সসহ অন্তত ৫০০ স্ক্রিন দরকার। আমি বেশকিছু পদক্ষেপ নিয়েছি। এরমধ্যে হেমায়েতপুরে মাল্টিস্টোরেড বিল্ডিং হবে সেখানে মাল্টিপ্লেক্স চালু হবে। ঈদের পরই এ কাজ শুরু হবে। এছাড়া ইতোমধ্যেই ‘পর্বত’ ভেঙে ফেলা হয়েছে, সেখানে তিনটি স্ক্রিন হবে। দুই বছর পর ‘এশিয়া’তেও মাল্টিপ্লেক্স চালু করার পরিকল্পনা নিয়েছি। সব মিলিয়ে আশা করছি, দেশে ভালো সিনেমা নির্মাণ হলে হলও দ্রুত বেড়ে যাবে।”

জন্মদিনে “যে কারণে হিন্দি সিনেমা আমদানির পক্ষে মত দিলেন ডিপজল”, এমন একটি খবরের লিংক নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে ক্যাপশনে নিপুণ লিখেছেন, “আমার জন্মদিনের উপহার। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক থাকাকালে আমাদের প্রেক্ষাগৃহ বাঁচাতে হিন্দি সিনেমা প্রদর্শনের প্রস্তাব করেছিলাম।”

About

Popular Links