Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

দেশটিতে সাঁতারের পোশাকে নারীদের ফ্যাশন শো ঐতিহাসিক ঘটনা

আপডেট : ১৯ মে ২০২৪, ০৩:৪৫ পিএম

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে প্রথমবারের মতো নারীরা সাঁতারের পোশাক পরে ফ্যাশন শো’তে অংশ নিয়েছেন।

শুক্রবার (১৭ মে) দেশটির পশ্চিম উপকূলীয় দ্বীপের সেন্ট রেগিস রেড সি রিসোর্টের একটি সুইমিংপুলের পাশে এই আয়োজন করা হয়।

এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়, সেখানে “রেড সি ফ্যাশন উইক” চলছে। ওই আয়োজনের দ্বিতীয় দিনে নারীদের সাঁতারের পোশাক পরে ফ্যাশন শো অনুষ্ঠিত হয়।

ফ্যাশন শোতে মরক্কোর পোশাক নকশাকার ইয়াসমিনা কানজালের নকশা করা লাল, গোলাপি, সবুজ, কমলা, নীল, ধূসরসহ নানা রঙের সাঁতারের পোশাকে হাজির হন নারী মডেলরা।

ইয়াসমিনা কানজাল বলেন, “আমরা এই আয়োজনে আরব বিশ্বকে প্রতিনিধিত্ব করা অভিজাত ও মার্জিত সাঁতারের পোশাক দেখাতে চেয়েছি। সাঁতারের পোশাক পরে নারীদের ফ্যাশন শোতে অংশ নেওয়া সৌদি আরবে একটি ঐতিহাসিক ঘটনা। কেননা দেশটিতে এবারই প্রথম এমন কোনো আয়োজন করা হয়েছে “

প্রসঙ্গত, কয়েক বছর আগেও সৌদি আরবের নারীদের শরীর ঢাকা পোশাক পরা অনেকটাই বাধ্যতমূলক ছিল। বর্তমানে দেশটি সংস্কারের মধ্য দিয়ে যাচ্ছে। নারীদের এই ফ্যাশন শোকে সংস্কারের পথে দেশটির এক ধাপ এগিয়ে যাওয়া বলছেন অনেকেই।

মূলত দেশটির যুবরাজ মোহম্মদ বিন সালমান সামাজিক-অর্থনৈতিক সংস্কার এগিয়ে নেওয়ার পদক্ষেপ নিয়েছেন। এর অংশ হিসেবে নারীদের গাড়ি চালানো, পুরুষ অভিভাবক ছাড়া বাইরে যাওয়াসহ নানা অধিকার দেওয়া হয়েছে।

যুবরাজ বিন সালমানের সংস্কারের অংশ হিসেবে সৌদি আরবে সিনেমা হল খোলা হয়েছে। আয়োজন করা হচ্ছে চলচ্চিত্র উৎসব, কনসার্ট আর ফ্যাশন শো।

About

Popular Links