Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

নতুন ঢাবি উপাচার্যকে বাউবির অভিনন্দন

দেশের উন্নয়নে ঢাবির সঙ্গে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার

আপডেট : ০৭ নভেম্বর ২০২৩, ০৮:৫২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নতুন উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। 

সোমবার (৬ নভেম্বর) ঢাবি উপাচার্য কার্যালয়ে তিনি উপাচার্য ড. মাকসুদ কামালকে শুভেচ্ছা জানান। এ সময় তার সঙ্গে ছিলেন বাউবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। 

বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, “অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের নেতৃত্বে উৎকর্ষ ও সৃজনশীলতায় ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয় আরও গতি ও সমৃদ্ধি অর্জন করবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান, উদ্ভাবনী জ্ঞান ও ঐতিহ্যকে বিশ্ব দরবারে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। উপাচার্য হিসেবে তার পেশাগত জীবন আরো বেশি উৎকর্ষতার স্বাক্ষর বয়ে আনবে। একই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশেষ ভূমিকা রাখবে।”

তিনি আরও বলেন, “বাউবির সাথে ঢাবির সম্পর্ক আরও সুদৃঢ় হবে।”

দেশের উন্নয়নে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।   
               
ড. মাকসুদ কামাল এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি একই বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ  এবং ডিজেস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক ছিলেন। 

ড. মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির চার মেয়াদে সভাপতি (২০১৭-২০২০) এবং তিন মেয়াদে সাধারণ সম্পাদক (২০১৪-২০১৬) ছিলেন। তিনি ১৯৬৬ সালের ২১ নভেম্বর লক্ষ্মীপুরে জন্মগ্রহণ করেন।

About

Popular Links