Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাউবি উপাচার্য: প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে দাপ্তরিক কর্মকাণ্ডকে এগিয়ে নিতে হবে

সভায় সারাদেশের ১২টি আঞ্চলিক কেন্দ্রের পরিচালকরা নিজ নিজ চ্যালেঞ্জ ও সুপারিশ পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন

আপডেট : ২০ মে ২০২৪, ১২:১০ পিএম

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেছেন, “সময়ের চাহিদার সঙ্গে মিল রেখে বর্তমান জনবল নিয়ে প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে নিজ নিজ দপ্তরের কর্মকাণ্ডকে এগিয়ে নিতে হবে।”

রবিবার (১৯ মে) গাজীপুরে উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত আঞ্চলিক কেন্দ্রের পরিচালকদের সঙ্গে অ্যাকাডেমিক, প্রশাসনিক ও অন্যান্য দাপ্তরিক কার্যক্রম বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাউবির স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের উদ্যোগে সভার আয়োজন করা হয়।

বাউবির স্টেক হোল্ডার, শিক্ষার্থী, সমন্বয়কারী ও শিক্ষকদের সঙ্গে সম্পর্কের উন্নয়ন, শিক্ষার্থী সেবার মান বৃদ্ধি এবং সকলকে নিয়ে সমন্বিতভাবে সচেতনতার সঙ্গে দায়িত্ব পালনের কথা বলেন উপাচার্য।

শিক্ষার্থী সেবা সহজীকরণ, শিক্ষার্থীবৃদ্ধি, স্থানীয় সরকার ও প্রশাসনের সঙ্গে নিবিড় যোগাযোগ রেখে প্রান্তিক জনগোষ্ঠীসহ জনগণের দোরগোড়ায় বাউবির বার্তা ও শিক্ষা ব্যবস্থা তুলে ধরার জন্য আঞ্চলিক কেন্দ্রের পরিচালকদের নির্দেশনা দেন তিনি। এছাড়াও প্রতিষ্ঠানকে ভালোবেসে সকলকে উদ্ভাবনী ধারণা বৃদ্ধিসহ প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হওয়ার পরামর্শ দেন।

বিভিন্ন শিক্ষা প্রোগ্রামের ভর্তি, রেজিস্ট্রেশনসহ দাপ্তরিক কার্যক্রমের ওপর প্রামাণ্যচিত্র তৈরি করে বিভিন্ন মাধ্যমে প্রচার এবং সবাইকে নানামুখী কাজের প্রতি দক্ষতা অর্জনসহ দলগতভাবে কাজ করার নির্দেশনা দেন উপাচার্য।

সমন্বয় সভায় আরও বক্তব্য রাখেন বাউবির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মোহাম্মদ শফিকুল আলম, বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক ও বিভাগীয় প্রধানরা।

স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের পরিচালক ড. আনিস রহমানের সঞ্চালনায় সভার শুরুতে বরিশাল আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. মো. আজিজুল হক আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রগুলোর বর্তমান কার্যক্রম, চ্যালেঞ্জ এবং সুপারিশমালা উপস্থাপন করেন। পরে দেশজুড়ে বিস্তৃত ১২টি আঞ্চলিক কেন্দ্রের পরিচালকরা নিজ নিজ আঞ্চলিক কেন্দ্র ও আওতাধীন বিভিন্ন উপ-আঞ্চলিক কেন্দ্রের কার্যক্রম সমস্যা, চ্যালেঞ্জ ও সুপারিশ পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন।

About

Popular Links