Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বকাপজয়ী মেসি আসছেন বাংলাদেশে?

কিংবদন্তী পেলে ও দিয়াগো ম্যারাডোনাকে যিনি ভারতে এনেছিলেন সেই সাতদ্রু দত্ত এবার লিওনেল মেসিকে বাংলাদেশে আনার চেষ্টা করছেন

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৫ পিএম

২০১১ সালের ৬ সেপ্টেম্বর দিনটি অনেকের স্মৃতিতেই থাকবে আজীবন। দিনটিতে বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন ফুটবলের বরপুত্র লিওনেল মেসি। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও নাইজেরিয়া। সেদিন অনেকেরই সুযোগ হয়েছিল গ্যালারি থেকে মেসিকে দেখার।

তবে যারা সেই সুযোগ পাননি, তাদের জন্য আরেকটি সুযোগ আসতেও পারে। কারণ, ভারতের মাটিতে যিনি কিংবদন্তী পেলে ও দিয়াগো ম্যারাডোনাকে এনেছিলেন সেই সাতদ্রু দত্ত এবার জানালেন, লিওনেল মেসিকে বাংলাদেশে আনার চেষ্টা করছেন তিনি।

এ বছরের মে মাসের শেষের দিকে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়ার বাংলাদেশ সফরের কথা রয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ডি মারিয়ার এই সফর নিয়ে কথা বলার সময় কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত জানালেন, এরপরে বাংলাদেশ ও ভারতে মেসিকে নিয়ে আসার চেষ্টা করছেন তিনি।

সাতদ্রু ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমি মেসিকে বাংলাদেশে নিয়ে আসার ব্যাপারে কাজ করছি।”

ডি মারিয়ার পর আর্জেন্টিনা থেকে আর একজনকে নিয়ে আনাই বাকি আছে উল্লেখ করে তিনি বলেন, “আমি ১০০% বলতে পারছি না। কিন্তু আমি চেষ্টা করছি।”

সাতদ্রু যুক্তরাষ্ট্রে যাওয়ার পরিকল্পনা করছেন। মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে খেলতে সেখানেই অবস্থান করছেন মেসি।

বর্তমান যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের জন্য আর্জেন্টিনার একটি জার্সিতে স্বাক্ষর করেছেন ডি মারিয়া। সেটি আর্জেন্টিনা থেকে নিয়ে এসেছেন সাতদ্রু; মাত্রই ফিরেছেন কলকাতায়। আর্জেন্টিনা সফরে তিনি মেসির জন্মস্থান রোজারিওতে গিয়েছিলেন।

গত বছরের জুলাইয়ে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের ঢাকা সফরের পেছনেও মূল কাগির ছিলেন সাতদ্রু। একই বছরের অক্টোবরে ব্রাজিলের সাবেক রোনালদিনহোকেও প্রথমবারের মতো বাংলাদেশে নিয়ে আসেন তিনি।

About

Popular Links