Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

চেলসিতেই যাচ্ছেন উইলিয়ান এস্তেভিয়াও!

১৭ বছরেই মেসির সঙ্গে তুলনা পাওয়া ব্রাজিলিয়ন এই তরুণকে পেতে টানাটানি শুরু করেছিল ইউরোপের বড় বড় ক্লাবগুলো

আপডেট : ২০ মে ২০২৪, ১০:০১ এএম

নাম “উইলিয়ান এস্তেভিয়াও”। ডাক নামটি আরও আকর্ষণীয়, “মেসিনিয়ো” অর্থাৎ “ছোট মেসি”। ১৭ বছরেই মেসির সঙ্গে তুলনা পাওয়া ব্রাজিলিয়ন তরুণ এস্তেভিয়াওকে পেতে ইউরোপের বড় বড় ক্লাবগুলো টানাটানি শুরু করেছিল বলে শোনা গেছে আগেই। তবে সে প্রতিযোগিতায় ইংলিশ ক্লাব চেলসি জিতে গেছে।

ইতোমধ্যে এস্তেভিয়াওয়ের সঙ্গে চেলসির মৌখিক চুক্তি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ট্রান্সফার গুরু ফাব্রিৎসিও রোমানো। এমনকি চেলসির দেওয়া ৬৫ মিলিয়ন ইউরো (৪০+২৫) ফিয়ের প্রস্তাবটিও মেসিনিয়োর বর্তমান ক্লাব পালমেইরাস গ্রহণ করেছে বলে জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে রোমানো জানিয়েছেন, চেলসির লিখিত চুক্তিপত্রে সই করতে মুখিয়ে আছে এস্তেভিয়াও ও পালমেইরাস কর্তৃপক্ষ।

তবে এখনই প্রিমিয়ার লিগের ক্লাবটিতে যোগ দিতে পারছেন না উইলিয়ান। বয়স ১৮ হওয়ার পর ২০২৫ সালে লন্ডনের ক্লাবটিতে যাবে সে। চেলসির সঙ্গে ২০৩২ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হতে চলেছেন এস্তেভিয়াও।

এস্তেভিয়াওয়ের ব্যাপারে দুই ক্লাব সম্মত হওয়ার দিন দশেক আগেই ব্যক্তিগতভাবে চেলসিতে যোগ দেওয়ার ব্যাপারে সম্মতি দেয় সে। চুক্তিটি পাকাপাকি করতে গত কয়েকদিন ধরে ব্রাজিলে অবস্থান করছিলেন চেলসির কয়েকজন কর্মকর্তা।

সৃজনশীলতা, অসাধারণ ড্রিবলিং ও খেলার ধরনের জন্য দক্ষিণ আমেরিকার অন্যতম সেরা ফুটবল প্রতিভা হিসেবে আত্মপ্রকাশ করেছে এস্তেভিয়াও। ব্রাজিলের হয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে অংশ নেয় এই সেলেসাও যুবা। সেখানেও বল পায়ে আলো ছড়ায় সে।

এর আগে ১৭ বছর বয়সী এই ফুটবল প্রতিভাকে দলে টানতে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও পিএসজির মতো ইউরোপের বাঘা বাঘা দলগুলোর আগ্রহের কথা শোনা গিয়েছিল। এমন গুঞ্জনও ছড়িয়েছিল যে, বার্সেলোনার সঙ্গে মৌখিক চুক্তি সেরে ফেলেছে সে। তবে কাতালুনিয়ার ক্লাবটি আর্থিক দুর্দশার কারণে সে গুঞ্জন থেমে যায়। পরে চেলসির সঙ্গে তার সম্পর্কের অগ্রগতির কথা চাউর হয়।

অবশেষে স্ট্যামফোর্ড ব্রিজই হতে চলেছে তার ঠিকানা।

About

Popular Links