Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

অবশেষে মাদ্রিদে এমবাপে

আগামী সপ্তাহেই এমবাপের সঙ্গে চুক্তি সইয়ের বিষয়টি রিয়াল মাদ্রিদ আনুষ্ঠানিকভাবে জানাবে

আপডেট : ০২ জুন ২০২৪, ০৫:৫৮ পিএম

পিএসজি থেকে বিদায় পর্ব সেরে ফেলেছেন কিলিয়ান এমবাপে। তবে এখনো ঘোষণা আসেনি তার পরবর্তী গন্তব্য কোথায়। যদিও এটি এখন আর রহস্য নয়। ফরাসি তারকা যে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন সেটা অনুমিত।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছিল এমবাপে ১ জুলাই রিয়াল মাদ্রিদে যোগ দেবেন। গেল রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। এর পরদিনই ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বললেন, এমবাপেকে এখন থেকেই রিয়াল মাদ্রিদের খেলোয়াড় বলা যায়।

ফুটবলারদের দলবদলের খবর আগাম জানিয়ে দেওয়া নিয়ে সাংবাদিক রোমানোর খ্যাতি রয়েছে। এই সাংবাদিক রবিবার (২ জুন) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বলেন, “চুক্তি হয়ে গেছে। এখন রিয়াল মাদ্রিদে যোগ দিতে প্রস্তুত কিলিয়ান এমবাপে।”

চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর আগামী সপ্তাহেই এমবাপের সঙ্গে চুক্তি সইয়ের বিষয়টি রিয়াল মাদ্রিদ আনুষ্ঠানিকভাবে জানাবে। এ ব্যাপারে চুক্তিসহ সব ধরনের পদক্ষেপ সম্পন্ন হয়েছে বলেও জানান ফ্যাব্রিজিও রোমানো।

তার মতে, এখন থেকেই এমবাপেকে রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হিসেবে বিবেচনা করা যেতে পারে।

২০১৭ সালে প্রথম এমবাপেকে নিয়ে আগ্রহ দেখায় মাদ্রিদের ক্লাবটি। তবে ওই সময় রেকর্ড দ্বিতীয় সর্বোচ্চ দামে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

রিয়ালের হয়ে খেলার স্বপ্নটা কখনোই গোপন রাখেননি এমবাপে। এ বছরের জানুয়ারিতে এমবাপের সঙ্গে যোগাযোগ করে রিয়াল। ফেব্রুয়ারির শুরুতে নতুন করে চুক্তিপ্রক্রিয়া শুরু হয়।

জুড বেলিংহাম ও ভিনিসিয়ুস জুনিয়রের মতো তারকাদের নিয়ে ছন্দে থাকা রিয়াল কয়েক বছর আগের মতো এমবাপেকে দলে টানতে ততটা মরিয়াভাব দেখায়নি।

About

Popular Links