Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই-এক দিনের মধ্যে চিনির দাম কমবে, আশ্বাস মন্ত্রীর

দাম নির্ধারণ করে দেওয়ার পরও যারা বেশি দামে চিনি বিক্রি করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি

আপডেট : ১৬ মে ২০২৩, ০৭:১২ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দুই-এক দিনের মধ্যে চিনির দাম কমবে। সরকার দাম নির্ধারণ করে দেওয়ার পরেও যারা বেশি দামে চিনি বিক্রি করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত “শেখ হাসিনার ভাবনায় স্মার্ট বাংলাদেশ” শীর্ষক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, “চিনির দাম আর বাড়বে না। আমাদের ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন সব রকম ক্রাইটেরিয়া সম্পন্ন করে দাম নির্ধারণ করেছে। আমরা যে দাম ঠিক করেছি, তার চেয়েও বেশি দামে বাজারে চিনি বিক্রি হচ্ছে, সেটা আমরা জানি। ভোক্তা অধিকার ও প্রশাসনকে নির্দেশনা দিয়েছি, যেন যারা নির্ধারিত দামের চেয়ে বেশি দামে চিনি বিক্রি করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়।”

দাম বৃদ্ধির পর পেঁয়াজ আমদানির কোনো পরিকল্পনা আছে কি-না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, “পেঁয়াজ আমদানিতে কোনো বাধা নেই। কৃষি মন্ত্রণালয় একটা আমদানির অনুমতি দেয়। তারা এত দিন ধরে সেটা বন্ধ রেখেছিল। এ নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের কোনো বাধা নেই।”

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, “তারা (কৃষি মন্ত্রণালয়) চেয়েছিল আমাদের দেশের কৃষকরা যেন ন্যায্য দাম পান। গতকাল আমি শুনেছি। আজ বা আগামীকালের (বুধবার) মধ্যে যদি পেঁয়াজের দাম না কমে, তাহলে তারা পেঁয়াজ আমদানির অনুমতি দিয়ে দেবে।”

About

Popular Links