Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশ-তুরস্ক সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে দুই নেতার অঙ্গীকার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, গত ফেব্রুয়ারির ভূমিকম্পের মতো যেকোনো প্রয়োজনে বাংলাদেশের নাগরিকরা তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে

আপডেট : ০১ জুন ২০২৩, ১২:১০ পিএম

বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ করার তার অবস্থান পুনর্ব্যক্ত করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান।

বুধবার (৩১ মে) রাত সোয়া ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে আলাপকালে তুরস্কের পুনর্নির্বাচিত প্রেসিডেন্ট এ কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই নেতা শুভেচ্ছা বিনিময় করেন এবং পরস্পরের সঙ্গে ১০ মিনিট কথা বলেন।

দ্বিতীয় দফা নির্বাচনে জয়লাভ করায় এরদোয়ানকে অভিনন্দন জানান শেখ হাসিনা। নির্বাচনের এই পর্বে ভোটার উপস্থিতির হার ৮৬% এর বেশি ছিল। তুরস্কের জনগণ যে সঠিক সিদ্ধান্ত নেবে, তা নিয়ে তার (শেখ হাসিনা) আত্মবিশ্বাস নির্বাচনের পর প্রমাণিত হওয়ায় তিনি আনন্দ প্রকাশ করেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, গত ফেব্রুয়ারির ভূমিকম্পের মতো যেকোনো প্রয়োজনে বাংলাদেশের নাগরিকরা তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে। প্রেসিডেন্ট এরদোয়ান দ্বিতীয় দফার নির্বাচনে তার বিজয়ে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম নাগরিকরা তুরস্কের জনগণের সঙ্গে মানসিকভাবে যুক্ত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ কারণে তিনি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান এবং দু'দেশের জনগণের মধ্যকার সম্পর্ক আরও জোরদার করার আশাবাদ ব্যক্ত করেন। শেখ হাসিনা সবশেষে এরদোয়ান ও তার পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান এবং তার মাধ্যমে তুরস্কের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

About

Popular Links