Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহীতে বিএনপির সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা, আহত ৬

হামলার ঘটনার পর সাংবাদিকরা সমাবেশ বয়কট করেন 

আপডেট : ২৬ মে ২০২২, ১০:৪৫ পিএম

রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ থেকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৬ সাংবাদিক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নগরীর ভূবনমোহন পার্কে রাজশাহী মহানগর ও জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এই হামলার ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন, বেসরকারি টেলিভিশন “চ্যানেল ২৪” এর ক্যামেরাপারসন আখতরুজ্জামান লেলিন, সময় টিভির আব্দুস সালাম, দীপ্ত টিভির রফিকুল ইসলাম, এসএ টিভির আবু সাঈদ, গাজী টিভির রবিউল ইসলাম খোকন এবং নিউজ ২৪ এর সামিউল আলীম বাপ্পী। 

হামলাকারীরা চ্যানেল ২৪ এর ক্যামেরা ভাঙচুর করে তা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন বলেও অভিযোগ রয়েছে।

সাংবাদিকদের ওপর হামলকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। ঘটনার পর পরই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম এই দাবি জানান। একইসঙ্গে তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে “হত্যার হুমকির” প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে সমাবেশ চলাকালে সমাবেশস্থলে জায়গা দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবদলের দুই গ্রপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে তা মারামারিতে রূপ নেয়। এই ঘটনার দৃশ্যধারণ করায় সাংবাদিকদের ওপরে যুবদল ও যুব মহিলা দলের বেশ কয়েকজন অতর্কিত হামলা চালায়। এতে ছয়জন সাংবাদিক আহত হন। পরে সাংবাদিকরা সমাবেশ বয়কট করে গণকপাড়া মোড়ে অবস্থান নেয়।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, “ঘটনাটি জেনেছি। তবে এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পরে সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, “সাংবাদিক ভাইদের কাছে আমি ক্ষমা চাই। এ ঘটনা কারা ঘটিয়েছে বুঝতে পারছি না। বিএনপি একটি বৃহৎ দল। ভুলত্রুটি হতেই পারে। আপনারা আমার ছোট ভাইদের ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।”

About

Popular Links