Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইরান থেকে বাংলাদেশে এসে ‘শয়তানের নিঃশ্বাস’ দিয়ে প্রতারণা

আচরণ দেখে পুলিশের ধারণা, তারা পেশাদার অপরাধী

আপডেট : ১১ আগস্ট ২০২৩, ১২:১৩ পিএম

বগুড়ার শিবগঞ্জে ‘‘শয়তানের নিঃশ্বাস’’ দিয়ে প্রতারণার মাধ্যমে প্রায় লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ইরানি নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- আজাদ নুবাহার (৩৫) ও আরশাদ আমন (৩৮)।

বুধবার (৯ আগস্ট) রাতে তাদের নওগাঁ সদর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী দুলাল মিয়া তাদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা করেছেন। 

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রউফ জানান, বৃহস্পতিবার বিকেলে ওই দুই ইরানি নাগরিককে (৩৮) আদালতের মাধ্যমে বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট বিকেলে আজাদ ও আরশাদসহ ৪-৫ জনের প্রতারক চক্র শিবগঞ্জ উপজেলা সদরে হৃদয় টেলিকম নামে একটি দোকানে ঢুকে “অডিট করবেন” বলে জানান। কথাবার্তার একপর্যায়ে ইরানি তরুণরা কাছে থাকা নেশাদ্রব্য হাতে মেখে দুলাল মিয়া ও দোকানে থাকা তার ভাগ্নের চোখ ও মাথায় লাগিয়ে দেন।

এতে তারা নিজেদের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে প্রতারকদের কথামতো ক্যাশবক্স থেকে প্রায় এক লাখ টাকা বের করে দেন। এ সময় স্থানীয় লোকজন দোকানে ঢুকতে চাইলে প্রতারক চক্রের বাংলাদেশি সদস্যরা তাদের বলেন, “অডিট চলছে, পরে আসুন।”

টাকা নিয়ে প্রতারকরা সরে পড়ার প্রায় এক ঘণ্টা পর দুলাল ও তার ভাগ্নের সম্বিৎ ফিরলে প্রতারণার বিষয়টি বুঝতে পারেন। ঘটনাটি শিবগঞ্জ থানা পুলিশকে জানিয়ে মামলা করেন ভুক্তভোগী ব্যবসায়ী।

ওসি আবদুর রউফ জানান, বুধবার রাতে দুই ইরানি নাগরিক আজাদ নুবাহার ও আরশাদ আমনকে নওগাঁ সদর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাদের শিবগঞ্জ থানায় আনা হয়। তারা ভ্রমণ ভিসায় বাংলাদেশে এসেছিলেন। তাদের ভিসার মেয়াদ অনেক আগে শেষ হয়ে গেছে। তারা কথা বলতে অপারগতা প্রকাশ করেছেন। 

এই দুই ইরানির আচরণে পুলিশের ধারণা, তারা পেশাদার অপরাধী। 

পুলিশ বলছে, ‘‘শয়তানের নিঃশ্বাস’’ নামে মাদকদ্রব্যের মাধ্যমে তারা প্রতারণা করে আসছে। বৃহস্পতিবার বিকেলে তাদের মাদক আইন ও চুরির মামলায় আদালতের মাধ্যমে বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে।

About

Popular Links