Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেইলি রোডের ‘সুলতানস ডাইন’ সিলগালা

এর আগে বেলা ১১টায় বেইলি রোডের ‘নবাবী ভোজ’ নামের একটি রেস্টুরেন্টকে সিলগালা করে দেওয়া হয়

আপডেট : ০৫ মার্চ ২০২৪, ০২:৪৫ পিএম

ভবনে থাকা রেস্টুরেন্টগুলোতে অগ্নিনির্বাপণ ব্যবস্থার ঘাটতি খুঁজতে অভিযানে নেমেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এরই অংশ হিসেবে বেইলি রোডে বন্ধ থাকা “সুলতানস ডাইন” রেস্টুরেন্ট সিলগালা করেছে সংস্থাটি।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে রেস্টুরেন্টটি সিলগালা করে দেওয়া হয়। অভিযান পরিচালনা করেছেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদার।

এর আগে, সুলতানস ডাইন পরিদর্শনে যায় রাজউকের অভিযান পরিচালনাকারী দল। তখন রেস্টুরেন্টটি বন্ধ ছিল। সেখানে একটি নোটিশ টাঙানো ছিল। তাতে লেখা ছিল, “রেনোভেশন কাজের জন্য সাময়িকভাবে সুলতানস ডাইন বন্ধ রয়েছে”। এরপর রেস্টুরেন্টটি সিলগালা করে দেয় রাজউক।

উল্লেখ্য, আজ বেলা ১১টায় বেইলি রোডের একিউপি শপিং মলে অভিযান চালায় রাজউক। গ্রাউন্ড ফ্লোরে রেস্টুরেন্ট ব্যবসার কোনো অনুমোদন না থাকায় “নবাবী ভোজ” নামের একটি রেস্টুরেন্টকে সিলগালা করে দেওয়া হয়।

এর আগে, সোমবার ঢাকার ধানমন্ডি, ওয়ারীসহ বিভিন্ন এলাকায় অর্ধশত রেস্টুরেন্টে একযোগে অভিযান পরিচালনা করা হয়। এসব অভিযানে বেশকিছু রেস্টুরেন্ট সিলগালা করে দেওয়া হয়।

প্রসঙ্গত, ২৯ ফেব্রুয়ারি রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন নিহত হয়েছেন। ১২ জন হাসপাতালে ভর্তি আছেন, যারা শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ভবনটি থেকে কমপক্ষে ৭০ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এ মামলায় গ্রেপ্তার করা হয়েছে চারজনকে।

এ অগ্নিকাণ্ডের পর পরই ঢাকার বিভিন্ন ভবনে রেস্টুরেন্ট তৈরি নিয়ে উদ্বেগ জানান বিশেষজ্ঞরা। এরপর থেকে অভিযান শুরু করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে ভবনের অগ্নিনিরাপত্তার বিষয়টি।

About

Popular Links