Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইনমন্ত্রী: মামলাজট নিরসনে ডিসিদের সহায়তা চেয়েছি

‘ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে একটি মামলা আছে। সেটা নিষ্পত্তি করার জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া হবে, সেই কথা ডিসিদের বলা হয়েছে’

আপডেট : ০৫ মার্চ ২০২৪, ০৪:০৬ পিএম

দেশে বিদ্যমান মামলাজট নিরসনে জেলা প্রশাসকদের (ডিসি) সহায়তা চেয়েছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি সাংবাদিকদের বলেছেন, “আমি জেলা প্রশাসকদের কাছে সহযোগিতা চেয়েছি, আমরা যে মামলাজটে সাফার করছি, সেই মামলাজট নিরসনের জন্য তারা যেন আমাদের সহযোগিতা করেন।”

ডিসি সম্মেলনের তৃতীয় দিনে মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আইন মন্ত্রণালয় সম্পর্কিত বিষয়ে কার্য অধিবেশন শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে এই কথা জানান আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, “ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে একটি মামলা আছে। সেটা নিষ্পত্তি করার জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া হবে, সেই কথা ডিসিদের বলা হয়েছে।”

ডিসি সম্মেলনে ডিসিরা কিছু সুনির্দিষ্ট প্রশ্ন করেছেন। সেই প্রশ্নের জবাব সচিব দিয়েছেন বলে জানান আইনমন্ত্রী।

বাজারে মূল্যবৃদ্ধি করে কেউ যদি অস্থিতিশীল করেন বা পণ্য মজুদ করেন, তাহলে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন প্রধানমন্ত্রী। সেই বিষয়ে ডিসিদের কোনো নির্দেশনা দেওয়া হয়েছে কি-না, এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, “বিশেষ এই কারণটিকে নিরসনের জন্য ১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইন করা হয়েছিল। আমি এখন আপনাদের মাধ্যমে সবাইকে বলছি, এ রকম কাজ করলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেওয়া হবে।”

গত রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে চার দিনব্যাপী ডিসি সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সম্মেলনে আলোচনার জন্য ৩৫৬টি প্রস্তাব দিয়েছেন বিভাগীয় কমিশনার ও ডিসিরা। এখন মন্ত্রী-সচিবদের উপস্থিতিতে এসব প্রস্তাব নিয়ে আলোচনা চলছে এবং আলোচনা করে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন সরকারের নীতিনির্ধারকরা। সম্মেলন চলবে বুধবার পর্যন্ত।

About

Popular Links