Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

মধ্যরাতে শেষ হচ্ছে ময়মনসিংহ-কুমিল্লা সিটির ভোটের প্রচার

রাত ১২টার পর আর কোনো প্রার্থী কোনো ধরনের প্রচারণা বা মিছিল করতে পারবেন না

আপডেট : ০৭ মার্চ ২০২৪, ০৯:৩৬ পিএম

ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন এবং ছয়টি পৌরসভা নির্বাচনের প্রচার শেষ হচ্ছে মধ্যরাতে। বৃহস্পতিবার (৭ মার্চ) দিবাগত রাত ১২টার পর আর কোনো প্রার্থী কোনো ধরনের প্রচারণা বা মিছিল করতে পারবেন না।

নির্বাচন কমিশন জানিয়েছে, ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনসহ স্থানীয় সরকারের ২৩৩ নির্বাচনের প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা প্রচারণার নিষেধাজ্ঞার ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করেছেন। শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে বিরতিহীন ভোটগ্রহণ।

সুষ্ঠু ভোট আয়োজনে কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনি এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। নির্বাচনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে এরই মধ্যে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করা হয়েছে।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, “এ নির্বাচনে চাহিদার তুলনায় বেশি ফোর্স দেওয়া হয়েছে। এরপরও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলেই ভোট বন্ধ করে দেওয়া হবে।”

ইসির তথ্য বলছে, শনিবার ময়মনসিংহ সিটি করপোরেশনে সাধারণ এবং কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রের শূন্যপদে উপনির্বাচন ছাড়াও তিনটি পৌরসভার সাধারণ ও বিভিন্ন পৌরসভার মেয়রের শূন্যপদসহ নানা ওয়ার্ডের কাউন্সিলরের শূন্যপদে নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিন ১৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, সাতটি জেলা পরিষদের উপনির্বাচনসহ ১৮৭টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এর মধ্যে দুই সিটি করপোরেশনের ভোট হবে ইভিএমে। আর অন্য নির্বাচনগুলোর কিছু ইভিএমে ও বাকিগুলো ব্যালটে হবে।

About

Popular Links