Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বান্দরবানে কেএনএফ সদস্য সন্দেহে আটক ৫২ জন কারাগারে

দুই দিনে মোট ৫৪ জনকে কারাগারে পাঠানো হলো

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ০৮:৩০ পিএম

বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির মামলায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য সন্দেহে আটক ৫২ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলার পর তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান সদর কোর্ট পুলিশ পরিদর্শক একে ফজলুল হক বলেন, “দুই দিনে মোট ৫৪ জনকে কারাগারে পাঠানো হলো। সোমবার দুইজনকে আদালতে তোলার পর কারাগারে পাঠানো হয়েছিল।”

যৌথবাহিনীর অভিযানে এ পর্যন্ত ১৯ জন নারী ও ৩৫ জন পুরুষসহ মোট ৫৪ জনকে আটক করা হয়। এদের মধ্যে দুইজনকে সোমবার কারাগারে পাঠানো হয়। মঙ্গলবার বাকি ৫২ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।  এদের মধ্যে অন্তঃসত্ত্বা হওয়ার কারণে এলিজাবেথ বম নামের এক নারীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

প্রসঙ্গত, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় দফায় দফায় ব্যাংকে হামলা, টাকা ও অস্ত্র লুট এবং ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণের ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ ও ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনের বিভিন্ন ধারায় ৮টি মামলা হয়েছে।

About

Popular Links