Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন জায়েদ খান

গত এপ্রিলের ২ তারিখের সভায় সর্বসম্মতিক্রমে জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়

আপডেট : ১৮ মে ২০২৪, ০২:৩৬ পিএম

চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়েছেন সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান। কার্যকরী সভা শেষে এমনটাই জানিয়েছেন সমিতির সহ-সভাপতি ডি এ তায়েব।

বৃহস্পতিবার (১৬ মে) সাংবাদিক সম্মেলনে কমিটির সহ-সভাপতি ডিএ তায়েব এ তথ্য জানান।

তিনি বলেন, “জায়েদ খান সামাজিক যোগাযোগমাধ্যমে যে বক্তব্য দিয়েছিলেন, তার যথাযথ কারণ তিনি ব্যাখ্যা দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখার পর সদস্যপদ ফিরিয়ে দেওয়া হয়েছে।”

এর আগে, গত ২ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সভায় জায়েদ খানের সদস্যপদ বাতিলের বিষয়টি জানান তখনকার সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ। কারণ হিসেবে বলা হয়, কোনো সাংগঠনিক দুর্বলতা না পেয়ে জায়েদ খান ব্যক্তিগত আক্রোশ ধারাবাহিকভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী, সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করায় গত এপ্রিলের ২ তারিখের সভায় সর্বসম্মতিক্রমে জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে।

তবে জায়েদ খান অভিযোগ করেছিলেন, শিল্পী সমিতির আসন্ন নির্বাচনে যেন তিনি দাঁড়াতে না পারেন, সেজন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন নিপুণ আক্তার।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন হয়।  নির্বাচনে সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক হিসেবে ডিপজল নির্বাচিত হয়েছেন। ২০২৪-২৬ মেয়াদে তারা সমিতিকে নেতৃত্ব দেবেন।

নির্বাচন শেষ হওয়ার এক মাস পর নতুন করে আলোচনা তৈরি করছেন নিপুণ। নবনির্বাচিত কমিটির কার্যকারিতা স্থগিত চেয়ে রিট আবেদন করেছেন তিনি। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি দায়ের করা হয়।

About

Popular Links