Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

গানের টাকা হারাম তাই না খেয়ে বাড়ি তৈরি করেছেন র‌্যাপার হাসান!

ব্যবসার টাকায় বাজার করেন আর গান বাজনার টাকায় বাড়ি করেছেন বলে জানান তিনি

আপডেট : ০১ জুন ২০২৪, ০৬:৩৪ পিএম

ছিল বাবার অসুস্থতা। তাই হঠাৎই পারিবারিক হার্ডওয়্যারের ব্যবসায় হাল ধরেছিলেন র‌্যাপার আলি হাসান; কিন্তু ক্ষতির মুখে দীর্ঘদিনের স্মৃতিবিজড়িত সেই ব্যবসা গুটিয়ে নিতে হয় তাকে। আর এই পারিবারিক ব্যবসায় গিয়ে নিজ জীবনের বাস্তবতা তুলে এনেছেন গানে গানে।

‘‘ব্যবসার পরিস্থিতি’’ শিরোনামের একটি গানের মাধ্যমে অল্প সময়ের মধ্যেই আলোচনায় উঠে আসেন র‌্যাপার আলি হাসান। সম্প্রতি কোক স্টুডিওর একটি গানে অংশ নিয়ে দর্শকমহলে বেশ প্রশংসিত হন তিনি।

তবে এই গায়ক এবার আলোচনায় এসেছেন গান-বাজার মাধ্যমে আয় করা টাকাকে “হারাম” দাবি করে এক মন্তব্যের মাধ্যমে; যা নিয়ে নানা চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে র‌্যাপার আলি হাসান বলেন, ‘‘গান বাজনার টাকা হারাম। এখানে কোনো হাদিস চলবে না; যা হারাম তা হারামই। আমার অটো বিজনেসের টাকা হালাল। সংগীত থেকে আয় হচ্ছে হারাম। এজন্য ব্যবসার টাকায় (হালাল আয়ে) বাজার সদাই করি, আর মিডিয়ার টাকায় (হারাম আয়) বিল্ডিং তৈরি করি। মিলাই-ঝিলাই করতেছি সব।’’

অনুষ্ঠানের উপস্থাপক আরজে কিবরিয়া তাকে প্রশ্ন করেন, ‘‘বউ কিছু বলে না যে তুমি এত বড় স্টার হয়ে গেছ?’’ জবাবে র‌্যাপার আলি হাসান বলেন, ‘‘আমার বউ ধার্মিক, আমার মা-বাবাও ধার্মিক। সবাই নামাজ-কালাম নিয়ে আছেন। গান-বাজনা করা নিয়ে পরিবারে কোনো সমস্যা হয় না’’

২০১০ সালে র‌্যাপ গানের সঙ্গে যুক্ত হন হাসান। বর্তমানে বিভিন্ন কনসার্টেও ডাক পড়ে তার।

About

Popular Links