Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফিলিপাইনে যাত্রীবাহী ফেরিতে আগুন, নিহত ১০

সাত হাজার ছয়শরও বেশি দ্বীপ নিয়ে গঠিত দেশ ফিলিপাইনের সামুদ্রিক নিরাপত্তা রেকর্ড দুর্বল, পুরোনো অনেক জাহাজ এখনো ব্যবহৃত হচ্ছে এবং সেগুলো প্রায়ই অতিরিক্ত যাত্রী বহন করে

আপডেট : ৩০ মার্চ ২০২৩, ১০:২৩ এএম

ফিলিপাইন দক্ষিণাঞ্চলীয় প্রদেশ বাসিলানের উপকূলীয় সাগরে একটি যাত্রীবাহী ফেরিতে আগুন লেগে ১০ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২৯ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যার দিকে ঘটনাটি ঘটেছে বলে দেশটির কোস্টগার্ডের এক কর্মকর্তা জানিয়েছেন। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস।

দেশটির কোস্টগার্ডের জানান, আগুন লাগার পর ফেরিটি থেকে ২৩০ জন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়।

দক্ষিণাঞ্চলীয় মিন্দানাও এর কোস্টগার্ড প্রধান কমোডোর রেজার্ড মারফি ডিজেডএমএম রেডিও স্টেশনকে জানিয়েছেন, এয়ারকন্ডিশন কেবিন থেকে শুরু হওয়া এ আগুনে নয়জন আহত হয়েছেন। ফেরিটির যাত্রীধারণ ক্ষমতা ৪৩০ জন।

কোস্টগার্ডের শেয়ার করা ছবিতে দেখা গেছে, আগুন লাগা এমভি লেডি মেরি জয় থ্রি জাহাজে পানি ছিটানো হচ্ছে। অপরদিকে উদ্ধার করা যাত্রীদের তীরে নিয়ে যাওয়া হয়েছে।

কোস্টগার্ড জানিয়েছে, তারা একটি তদন্তে এবং নিরাপত্তা মূল্যায়নে সহযোগিতা করছে, পাশাপাশি তেল চুইয়ে পড়ার কোনো ইঙ্গিত আছে কিনা তা পরীক্ষা করে দেখছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সাত হাজার ছয়শরও বেশি দ্বীপ নিয়ে গঠিত দেশ ফিলিপাইনের সামুদ্রিক নিরাপত্তা রেকর্ড দুর্বল, পুরোনো অনেক জাহাজ এখনো ব্যবহৃত হচ্ছে এবং সেগুলো প্রায়ই অতিরিক্ত যাত্রী বহন করে।

গত বছরের মে মাসে দেশটির একটি হাইস্পিড ফেরিতে আগুন লেগে অন্তত সাত জনের মৃত্যু হয়েছিল। ফেরিটিতে ১৩৪ জন যাত্রী ছিলেন।

About

Popular Links