Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার ডেনমার্কের প্রধানমন্ত্রীর ওপর প্রকাশ্যে হামলা

হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ

আপডেট : ০৮ জুন ২০২৪, ০১:৫৩ পিএম

ডেনমার্কের প্রধানমন্ত্রী মেত্তে ফ্রেডেরিকসেনের ওপর হামলার ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, কোপেনহেগেনের রাস্তায় হামলার ঘটনায় বেশ ‌মর্মাহত হয়েছেন তিনি। শহরের কেন্দ্রস্থলে অবস্থিত একটি চত্বরে ওই হামলার ঘটনা ঘটেছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এক ব্যক্তি প্রধানমন্ত্রীর কাছে গিয়ে তার ওপর হামলা চালায়।

ইতোমধ্যেই ওই হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনাকে একটি ঘৃণ্য কাজ বলে অভিহিত করেছেন ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন ডার লেইন। তিনি জানান, ইউরোপে আমরা যা বিশ্বাস করি এবং যার বিরুদ্ধে লড়াই করি এই ঘটনা তার বিপরীত।

প্রধানমন্ত্রী মেত্তে ফ্রেডেরিকসেনের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবার (৭ জুন) সন্ধ্যায় কোপেনহেগেনের কুলটোরভেটে এক ব্যক্তি তার ওপর হামলা চালায়। পরবর্তীতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। প্রধানমন্ত্রী এই ঘটনায় হতবাক হয়েছেন।

পুলিশ জানিয়েছে, তারা ইতোমধ্যেই একজনকে গ্রেপ্তার করেছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়নি। কী কারণে ওই ব্যক্তি প্রধানমন্ত্রী মেত্তে ফ্রেডেরিকসেনের (৪৬) ওপর হামলা চালিয়েছে বা তার উদ্দেশ্য কি ছিল সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

এর আগে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর ওপর হামলা করে একদল দুর্বৃত্ত। 

About

Popular Links