Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

৭ লাখ টাকার আইসক্রিম বানিয়ে জাপান ভাঙলো গিনেস রেকর্ড

আইসক্রিমটির নাম দেওয়া হয়েছে ‘বায়কুয়া’। আইসক্রিমটিতে ইতালির বিশেষ একধরনের ছত্রাক মেশানো হয়েছে। এছাড়া খাওয়ার উপযোগী স্বর্ণও মোড়ানো রয়েছে

আপডেট : ২২ মে ২০২৩, ১১:৫২ এএম

বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম রেকর্ড এখন জাপানের আইসক্রিম প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিলাটোর। প্রতিষ্ঠানটির বানানো আইসক্রিমের দাম ৭ লাখ টাকার বেশি (৬ হাজার ৬৯৬ ডলার)। এটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স বিজনেস এক প্রতিবেদনে জানিয়েছে, আইসক্রিমটির নাম দেওয়া হয়েছে “বায়কুয়া”, যার অর্থ জাপানি ভাষায় “হোয়াইট নাইট”। এটি বিরল ও ব্যয়বহুল উপাদান থেকে তৈরি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের প্রতিবেদনে বলা হয়, আইসক্রিমটি তৈরিতে এমন কিছু উপাদান ব্যবহার করা হয়েছে, যেগুলো সহজলভ্য নয়। উপাদানগুলোর দামও অনেক বেশি। আইসক্রিমটিতে ইতালির বিশেষ একধরনের ছত্রাক মেশানো হয়েছে। এছাড়া খাওয়ার উপযোগী স্বর্ণও মোড়ানো রয়েছে।

সিলাটো জানিয়েছে, তারা ইউরোপ ও জাপানে তৈরি বিভিন্ন উপাদান মিশিয়ে বিশেষ এক আইসক্রিম বানাতে চেয়েছে। এটি প্রস্তুত করেছেন জাপানের ওসাকা শহরের রেস্টুরেন্ট রিভির প্রধান পাচক তাদাইয়োশি ইমাদা। তারা ভবিষ্যতে আরও দামি আইসক্রিম বানাতে চায়। এসব আইসক্রিমে বিরল মাছের ডিম ও শ্যাম্পেনের মতো উপাদান ব্যবহার করার পরিকল্পনা রয়েছে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের টুইটারে শেয়ার করা ভিডিওতে দেখা যায়, কালো একটি বাক্সের মধ্যে ছোট্ট বয়ামে রাখা আইসক্রিমটি। দেখতে বেশ নজরকাড়া। এমনকি আইসক্রিম খাওয়ার রুপালি চামচটির জন্য দেওয়া হয়েছে আলাদা একটি মোড়ক।

About

Popular Links