Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইপিএলে খেলতে না পারায় তাসকিনের কণ্ঠে হতাশার সুর

বিসিবির অনাপত্তিপত্র না পাওয়ায় আইপিএলে নাম জমা দিয়েও তুলে নিতে হয় এই পেস বোলারকে

আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ০৫:৫৫ পিএম

ক্রিকেট বোর্ড থেকে অনাপত্তিপত্র না পাওয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে নাম পাঠিয়েও পরে তুলে নিতে হয়েছে বাংলাদেশি পেসার তাসকিন আহমেদকে। এজন্য তার কণ্ঠে শোনা গেল হতাশার সুর।

মঙ্গলবার (২ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বোলিং অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হন তাসকিন। সেখানে আইপিএলে খেলার সুযোগ হাতছাড়া করায় কিছুটা হতাশার কথা শোনান তিনি।

এ প্রসঙ্গে তাসকিন বলেন, “আসলে এ নিয়ে তিনবার সুযোগ এলো (আইপিএলে), এবারও মিস হলো। একটু খারাপ লাগে, কারণ খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে সব ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার। শুধু আইপিএল না, বিভিন্ন লিগ থেকেই অফার আসে।”

তাসকিন বলেন, “বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে, স্বাস্থ্যের ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে বিবেচনা করবে। কিন্তু অবশ্যই ভালো লাগে না এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে।”

তাসকিনকে নিয়ে ঝুঁকি এড়াতে তাকে অনাপত্তিপত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে কারণে আইপিএলে এবার নাম দিয়েও পরে উঠিয়ে নেন। ক্যারিয়ারের শুরু থেকে চোটের কারণে বিভিন্ন সময়ে দলের বাইরে থাকতে হয়েছে তাসকিনকে।

সর্বশেষ ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপেও চোট পেয়েছিলেন। সেই চোট কাটিয়ে না উঠতে পারায় ছিলেন না সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সিরিজে। তবে বর্তমানে সম্পূর্ণ সুস্থ তিনি। মিরপুরে নিয়মিত বোলিংও করছেন।

ইংরেজি গণমাধ্যম ডেইলি স্টারের খবরে বলা হয়েছে, আইপিএলের নিলাম থেকে নাম তুলে নিলেও এরপর তাসকিনকে দলে নেওয়ার প্রস্তাব দেয় কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস। তাদের প্রস্তাব পেয়ে ফের বিসিবিতে যোগাযোগ করেন তাসকিন। কিন্তু বিষয়টি দেখার আশ্বাস দিয়েও শেষপর্যন্ত ইতিবাচক কিছু জানায়নি ক্রিকেট বোর্ড।

About

Popular Links