Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট থেকে ছিটকে গেলেন মুশফিক

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে কিপিং করার সময় একটি বল ধরতে গিয়ে বুড়ো আঙুলে আঘাত পান মুশফিক

আপডেট : ১৯ মার্চ ২০২৪, ০৭:৪৬ পিএম

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন দলের অন্যতম অভিজ্ঞ তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। সোমবার (১৮ মার্চ) শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে কিপিং করার সময় একটি বল ধরতে গিয়ে বুড়ো আঙুলে আঘাত পান তিনি। যে কারণে টেস্ট সিরিজে তাকে পাচ্ছে না বাংলাদেশ।

আগামী ২২ মার্চ সিলেটে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। ২৯ মার্চ চট্টগ্রামে হবে দ্বিতীয় টেস্ট। দুটি ম্যাচই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

সোমবার শ্রীলঙ্কার ব্যাটিংয়ের সময় তাসকিন আহমেদের করা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলটি তালুবন্দি করতে গেলে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত লাগে মুশফিকের। তখন প্রাথমিক চিকিৎসার পর খেলা চালিয়ে যান। পরে স্ক্যান রিপোর্টে দেখা যায় আঙুলে চিড় ধরেছে তার।

মুশফিকের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তিনি বলেছেন, “মুশফিকের বুড়ো আঙুলে চিড় ধরা পড়েছে। তাকে আমরা পাচ্ছি না। অফিসিয়ালি জানাব তার বদলে কাকে নেওয়া যায়।”

এই চোট সেরে উঠতে অন্তত চার থেকে পাঁচ সপ্তাহ সময় লাগবে মুশফিকের। তাই স্বাভাবিকভাবেই লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবেন না তিনি। তবে তার পরিবর্তে কাকে নেওয়া হবে সে বিষয়টি এখনো চূড়ান্ত করতে পারেননি নির্বাচকরা।

সবশেষ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ১৬৫ রানের শক্ত জুটিতে অবদান রাখেন মুশফিক। ওই ম্যাচে ৭৩ রানে অপরাজিত ছিলেন তিনি। শেষ ম্যাচেও খেলেন ৩৭ রানের অপরাজিত ইনিংস। মেহেদী হাসান মিরাজ ও রিশাদ হোসেনের সঙ্গে তার ৪৮ ও ৫৯ রানের গুরুত্বপূর্ণ জুটি ছিল।

About

Popular Links