Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাতে বায়ার্ন-রিয়াল লড়াই

  • রিয়ালের শক্ত আক্রমণ বায়ার্নের জন্য বড় চ্যালেঞ্জ হতে পারে
  • বাংলাদেশ সময় রাত ১টায় হবে ম্যাচটি
আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১২ পিএম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের প্রথম সেমিফাইনাল হতে যাচ্ছে মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে। এর মধ্য দিয়ে মাঠে নামছে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ; সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হচ্ছে ইউরোপের এ দুই জায়ান্ট।

ম্যাচটিতে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদকে আতিথেয়তা দেবে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি সেমিফাইনাল খেলেছে এ দুই দল। রিয়াল এ নিয়ে ৩৩ বারের মতো সেমিফাইনাল খেলবে; আর বায়ার্নের ২১তম সেমিফাইনাল এটি।

২০২০ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর এবারই প্রথম সেমিফাইনাল খেলবে বায়ার্ন। যদিও এ মৌসুমে অনেকটা খুড়িয়ে চলছে দলটি। মৌসুম শেষে ক্লাব ছেড়ে যাবেন কোচ টমাস টুখেল। কোচের বিদায়কে স্মরণীয় করতে শুধু চ্যাম্পিয়ন্স লিগটাই আছে তাদের সামনে।

অন্যদিকে, বরাবরের মতো রিয়াল কাটাচ্ছে দুর্দান্ত মৌসুম। কয়েক ম্যাচ হাতে রেখেই তারা নিশ্চিত করেছে লা লিগার শিরোপা। কোয়ার্টার ফাইনালে গেল বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মাঠে শ্বাসরুদ্ধকর জয়ে সেমিফাইনালে উঠেছে কার্লো আনচেলোত্তির দল।

স্বাভাবিকভাবেই মৌসুমের শেষদিকে এসে ঘুরে দাঁড়ানো বায়ার্নকে এই ম্যাচে লড়াই করতে হবে। সাম্প্রতিক সময়ে ছন্দে ফেরা চ্যাম্পিয়ন্স লিগের ৬ বারের চ্যাম্পিয়নরা ঘরের মাঠের সুবিধা কাজে লাগাতে চাইবে। তবে রিয়ালের শক্ত আক্রমণ তাদের জন্য বড় চ্যালেঞ্জ হতে পারে।

দুই জায়ান্টের এই লড়াই শুধু মাঠেই সীমাবদ্ধ থাকবে না। ডাগআউট থেকে বের হওয়া কৌশল, চাপ সামলানোর দক্ষতা, গ্যালারি থেকে সমর্থকদের সমর্থনের মতো বিষয়গুলোও এই ম্যাচে প্রভাব ফেলতে পারে।

সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে শেষ ৬ ম্যাচে দুই দলই অপরাজিত। আর এখন পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে ২৬ বার মুখোমুখি হয়েছে রিয়াল ও বায়ার্ন। যেখানে ১২ জয় নিয়ে এগিয়ে বাভারিয়ানরা। রিয়ালের জয় ১১ ম্যাচে, আর ড্র ৩ ম্যাচে।

তবে সাম্প্রতিক সময়ে বায়ার্নের বিপক্ষে রিয়ালের জয়জয়কার। শেষ ৭ ম্যাচে রিয়ালের জয় ৬ ম্যাচে, বাকি ম্যাচটি ড্র।

About

Popular Links