Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

যাওয়ার আগে ফ্রান্সসেরার পুরস্কার জিতলেন এমবাপে

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির হয়ে ৪৪ গোল করেছেন তিনি

আপডেট : ১৪ মে ২০২৪, ১১:০৬ এএম

আগেই জানিয়ে দিয়েছিলেন, রবিবার তুলুজের বিপক্ষে পার্ক দে প্রান্সের ম্যাচটিই হবে পিএসজির জার্সিতে কিলিয়ান এমবাপের শেষ ম্যাচ। শেষ ম্যাচে গোলও পেলেন, কিন্তু শেষ পর্যন্ত এ ম্যাচটি ৩-১ গোলে হেরে গেছে পিএসজি। ফলে চ্যাম্পিয়ন্স লিগের পর ঘরোয়া লিগেও হেরে ভক্তদের কাছ থেকে বিদায় নিতে হয়েছে এ ফরাসি সুপারস্টারের।

তবে এর মধ্যেই গতকাল ফ্রান্সের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ২৫ বছর বয়সী কিলিয়ান এমবাপে। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির হয়ে ৪৪ গোল করেছেন তিনি।

সোমবার (১৩ মে) প্যারিসে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এমবাপের হাতে পুরস্কারটি তুলে দেওয়া হয়। ফ্রেঞ্চ প্লেয়ার্স ইউনিয়ন তথা ইউএনএফপি ট্রফিস গালার এই পুরস্কার টানা পঞ্চম বারের মতো জিতেছেন এমবাপ্পে।

ফরাসি অধিনায়ক গত সপ্তাহেই জানিয়ে দিয়েছেন, চলতি মৌসুমের ক্যাম্পেইন শেষ হতেই পিএসজি ছেড়ে যাবেন। তার সম্ভাব্য গন্তব্য রিয়াল মাদ্রিদ। স্বাভাবিকভাবেই ফরাসি ফুটবল ছেড়ে স্পেনের পথে পাড়ি জমাবেন দেখে এমবাপের এই অধ্যায়ের ইতি ঘটছে। পুরস্কার নিতে গিয়ে ২৫ বছর বয়সী সেই কথা স্মরণও করিয়ে দিয়েছেন এভাবে, “জীবনের একটি পাতা উল্টানোর সময় হয়েছে। একটি অধ্যায় যেটা সমাপ্ত হতে চলেছে।”

২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে আসার পর এ পর্যন্ত প্যারিসের ক্লাবটির হয়ে ৩০৭ ম্যাচ খেলেছেন এমবাপে। এ সময় তিনি ক্লাবটির পক্ষে ২৫৬ গোল করেছেন। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে ৪৪টি গোল ও ১০টি অ্যাসিস্ট করেছেন তিনি।

ইউরোপীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ৫ বছরের জন্য রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হতে চলেছেন এমবাপে।

About

Popular Links