Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্ত্রীর ‘মিথ্যা’ মামলায় জামিন পেলেন সাংবাদিক, সুষ্ঠু বিচার দাবি

স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে একাধিকবার দ্বন্দ্ব মেটানোর চেষ্টা করলেও তাদের কাছ থেকে কোনো সহযোগিতা পাননি বলে দাবি অভিযুক্ত সাংবাদিকের

আপডেট : ৩০ মার্চ ২০২৩, ০৮:৪৯ পিএম

যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্ত্রীর দায়ের করা মামলায় জামিন পেয়েছেন ঢাকা ট্রিবিউনের সাংবাদিক মো. সাইদুন নবী। বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামের আদালত থেকে জামিন পেয়ে এ মামলায় সুষ্ঠু বিচারের দাবি জানান তিনি।

ষষ্ঠ বিচারিক হাকিম ফারদিন মুস্তাকিম তাসিনের আদালতে জামিন শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় মো. সাইদুন নবীর বিরুদ্ধে আনা অভিযোগগুলো মিথ্যা, বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেন আসামিপক্ষের আইনজীবী নাজিম উদ্দিন চৌধুরী  ।

এ বিষয়ে কথা বলতে বাদী কুনসুমা জান্নাতুল শম্পার সঙ্গে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। গত ২১ মার্চ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে মামলাটি করেন তিনি।

মামলার এজাহারে বলা হয়, ১৫ ও ২৩ মার্চ সীতাকুণ্ড উপজেলার পূর্ব সৈয়দপুর এলাকায় তার বাড়িতে দুই লাখ টাকা যৌতুকের জন্য দুই দফায় আসামি তাকে নির্যাতন করেন।

তবে আসামিপক্ষের আইনজীবী জানান, বাদী ২৬ ডিসেম্বর থেকে তার নিজ পৈত্রিক বাড়িতে অবস্থান করছেন। এরপর থেকে তিনি আর স্বামীর সঙ্গে দেখা করেননি।

মামলায় আরও অভিযোগ করা হয়, বাদী সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। পরে তার বাবা তাকে স্থানীয় থানায় নিয়ে গেলেও পুলিশ মামলা নেয়নি। এরপর তার বাবা তাকে আদালতে মামলা করার পরামর্শ দেন।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী নাজিম উদ্দিন চৌধুরী বলেন, “বাদীর বাবা ২৯ ডিসেম্বর ওমানে চলে যান, সেখানে তিনি একটি টেইলারিং দোকান চালান।

সাংবাদিক  সাইদুন নবীর দাবি, স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে একাধিকবার দ্বন্দ্ব মেটানোর চেষ্টা করলেও তাদের কাছ থেকে কোনো সহযোগিতা পাননি। বিষয়টি সীতাকুণ্ড পৌরসভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও গ্রাম প্রধানদের অবহিত করলেও কোনো লাভ হয়নি। গত ২২ ফেব্রুয়ারি তিনি তার স্ত্রীর সঙ্গে মীমাংসার জন্য জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে একটি আইনি নোটিশ পাঠান।

তার দাবি, যখনই তিনি তার স্ত্রী এবং এক বছর বয়সী মেয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করতেন, তখন শ্বশুরবাড়ির লোকজন তাকে হুমকি দেন।

উল্লেখ্য, মো. সাইদুন নবী বর্তমানে ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের সহ-সম্পাদক হিসেবে কাজ করছেন। এর আগে তিনি দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমে কাজ করেছেন।

About

Popular Links