Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

জীবনের শেষ পরীক্ষায় তৃতীয় সেই অবন্তিকা

  • অষ্টম সেমিস্টারে ৩.৭৩ পেয়েছেন তিনি
  • গত ১৬ মার্চ অবন্তিকা আত্মহত্যা করেন
আপডেট : ১৯ মে ২০২৪, ০৯:৪৬ পিএম

সুইসাইড নোট লিখে আত্মহত্যা করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা এলএলবির (অনার্স) ফলে ব্যাচে তৃতীয় স্থানে লাভ করেছেন। সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৬৫ পেয়েছেন তিনি।

রবিবার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অষ্টম সেমিস্টারের ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলে দেখা যায়, অষ্টম সেমিস্টারে ৩.৭৩ পেয়েছেন অবন্তিকা। এর মধ্যে স্পেশাল পেনাল ল কোর্সে তিনি পেয়েছেন ৩.৭৫, ল অব ক্রিমিনাল প্রোসিডিউরে ৩.৫০, কনভিয়েন্সিং, ড্রাফটিং অ্যান্ড ট্রায়াল অ্যাডভোকেসি ট্রেনিংয়ে ৩.৫০, লিগ্যাল রিসার্চ অ্যান্ড রাইটিং কোর্সে ৩.৭৫, লিবারেশন মুভমেন্ট অ্যান্ড ইনডিপেন্ডেন্ট কোর্সে ৪.০০ ও মৌখিক পরীক্ষায় জিপিএ ৪.০০ পেয়েছেন তিনি।

গত ১৬ মার্চ শিক্ষক-সহপাঠীকে দায়ী করে ফাইরুজ সাদাফ অবন্তিকা আত্মহত্যা করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

পরবর্তীতে গত ১৭ মার্চ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ৬ ঘণ্টার মধ্যেই আত্মহত্যার প্ররোচনার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও অবন্তিকার সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মানকে আটক করে পুলিশ। ওইদিন রাতে ঢাকা মহানগর লালবাগ বিভাগের কোতোয়ালি থানা পুলিশ তাদের আটক করে। আদালত অভিযুক্তদের রিমান্ড শেষে কারাগারে পাঠান। সবশেষ গত ৮ মে হাইকোর্টের নির্দেশে জামিনে মুক্তি পান শিক্ষক দ্বীন ইসলাম।

About

Popular Links