Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদে মুক্তি পাচ্ছে ৫ সিনেমা, শাকিবের সঙ্গে প্রতিযোগিতায় বুবলী-অপুও

এই পাঁচ সিনেমা হলো- হিমেল আশরাফের ‘প্রিয়তমা’, রায়হান রাফির ‘সুড়ঙ্গ’, চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’, সৈকত নাসিরের ‘ক্যাসিনো’ এবং বন্ধন বিশ্বাসের ‘লাল শাড়ি’

আপডেট : ২৭ জুন ২০২৩, ০৪:৪০ পিএম

ঢাকাই শোবিজের সুদিন ফিরতে শুরু করেছে। তবে কাটেনি সিনেমা হলের সংকট। এই সংকটের কারণে দীপংকর দীপন তার নির্মিত “অন্তর্জাল”কে মুক্তির মিছিল থেকে প্রত্যাহার করে নেন। সেই সংবাদ তিনি নিজেই জানিয়েছেন ফেসবুকে। তবে, দীপন ফিরে এলেও ঈদকে সামনে রেখে পাঁচটি সিনেমা মুক্তি পাবে বলে জানিয়েছেন প্রযোজক-নিমার্তারা।

এই পাঁচ সিনেমা হলো- হিমেল আশরাফের “প্রিয়তমা”, রায়হান রাফির “সুড়ঙ্গ”, চয়নিকা চৌধুরীর “প্রহেলিকা”, সৈকত নাসিরের “ক্যাসিনো” এবং বন্ধন বিশ্বাসের “লাল শাড়ি”।

এর মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে সবকটি সিনেমার জোরপ্রচারণা চলছে। ইতোমধ্যে শাকিব খান অভিনীত “প্রিয়তমা” আলোচনার শীর্ষে রয়েছে। আলোচনায় আছে আফরান নিশো ও তমা মির্জার “সুড়ঙ্গ”। এই সিনেমার একটি আইটেম গানে দেখা গেছে নুসরাত ফারিয়াকে। যে গানটি দর্শকদের মধ্যে তুমুল সাড়া ফেলেছে।

দর্শকের চোখ থেকে অনেকদিন ধরে আড়ালে আছেন অভিনেতা মাহফুজ আহমেদ। এবার সেই আড়াল ভেঙে শবনম বুবলীর সঙ্গে “প্রহেলিকা” নিয়ে ফিরছেন তিনি। এটিও বর্তমানে বেশ আলোচনায় রয়েছে।

“ক্যাসিনো” নানা কারণে আলোচনায়। এর অন্যতম কারণ এই সিনেমায় যুক্ত হওয়ার মধ্য দিয়ে শাকিব বলয়ের বাইরে পা রেখেছিলেন বুবলী। এই সিনেমায় চিত্রনায়ক নীরবের লুকও দারুণ পছন্দ করেছেন দর্শকরা।

অন্যদিকে অপু বিশ্বাসও সিনেপর্দার প্রতিযোগিতায় আছেন চিত্রনায়ক সাইমনের সঙ্গে। “লাল শাড়ি” দিয়ে অপু বিশ্বাসও শাকিব খান, বুবলীর সঙ্গে এবার ঈদে আলোচনায় থাকছেন।

মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশি হল পাবে শাকিবের “প্রিয়তমা”। দেশের সবচেয়ে বড় মাল্টিপ্লেক্স “স্টার সিনেপ্লেক্সে” ঈদের সপ্তাহে চলবে চারটি সিনেমা। যারা মধ্যে রয়েছে “প্রিয়তমা”, “সুড়ঙ্গ”, “প্রহেলিকা” ও “ক্যাসিনো”। স্টার সিনেপ্লেক্সের বিভিন্ন শাখায় মোট ২১টি স্ক্রিন রয়েছে। এসব পর্দায় দেখা যাবে এই চারটি সিনেমা। ঈদের পরের সপ্তাহ থেকে দেশের সিনেমার পাশাপাশি বিদেশি সিনেমাও দেখা যাবে স্টার সিনেপ্লেক্সে।

স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টি ফোর ডটকমকে বলেছেন, “ঈদে এবার আমরা চারটি সিনেমা প্রদর্শন করব। প্রতিবারই ঈদে দর্শকের বেশ আগ্রহ থাকে নতুন সিনেমাকে ঘিরে। আমরাও এটা ভীষণ উপভোগ করি। এবারও আশা করছি দর্শক সিনেমা দেখতে ভিড় জমাবেন।”

হল মালিকদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, দেশে মাল্টিপ্লেক্সসহ ৬০টির মতো সিনেমা হল সক্রিয় রয়েছে। এর বাইরে দুই ঈদকে ঘিরে কিছু সিনেমা হল চালু হয়, যেগুলো সারা বছর বন্ধ থাকে। এই মৌসুমী হলগুলো মূলত ঈদের ২ থেকে ৩ সপ্তাহ খোলা থাকে।

এই অবস্থায় দেশে সিনেমা হল বাড়ানোর দাবি করে আসছেন প্রযোজকরা। “অন্তর্জাল”র প্রযোজক মোহাম্মদ আলী হায়দার বলেন, “আমাদের সিনেমা হল বাড়াতে হবে। সব উপজেলায় সিনেপ্লেক্স বানাতে হবে। তবে এখনকার বাস্তবতায় আমি মনে করি, প্রতি মাসে ধারাবাহিকভাবে সিনেমা মুক্তি দেওয়া উচিৎ “

তিনি গ্লিটজকে বলেন, “ঈদে মুক্তির তালিকায় যে সিনেমাগুলো রয়েছে, সেগুলো ভালো সিনেমা এবং দর্শকের আগ্রহ তৈরি করবে বলে আমাদের বিশ্বাস। তাই এ সিনেমাগুলো যদি ধারাবাহিকভাবে প্রতি মাসে মুক্তি দেওয়া হত তাহলে দর্শক প্রতি মাসেই ভালো সিনেমা দেখতে পেত। এখন একসঙ্গে এতগুলো সিনেমা মুক্তি পাবে, পরে আবার দেখা যাবে ৪ থেকে ৫ মাস হলে তেমন ভালো সিনেমা নাই। তখন দর্শকের সিনেমা দেখার যে ধারাবাহিক অভ্যাস গড়ে উঠার কথা, সেটি হয় না।”

About

Popular Links