Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাকিব খানের ‘তুফানে’ প্রীতমের গান

‘লাগে উরাধুরা’ শীর্ষক এ গানের দৃশ্যেও দেখা গেছে প্রীতম হাসানকে

আপডেট : ২৫ মে ২০২৪, ০১:৫৯ পিএম

সময়ের অন্যতম আলোচিত সঙ্গীতশিল্পী প্রীতম হাসান। কোক স্টুডিও বাংলায় প্রীতমের “মা লো মা” ফিউশনটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই গানের রেশ না কাটতেই এবার তিনি গান করলেন শাকিব খানের “তুফান” ছবির জন্য।

রায়হান রাফী নির্মিত “তুফান” ছবি নিয়েও দর্শকদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। বিশেষ করে, ছবিটির টিজার প্রকাশের পর তা একরকম আলোড়ন সৃষ্টি করেছে।

বড় বাজেটে নির্মিত “তুফান”-এ শাকিবের নায়িকা দুজন; মাসুমা রহমান নাবিলা ও মিমি চক্রবর্তী। এছাড়াও আছেন চঞ্চল চৌধুরী, মিশা সওদাগরের মতো অভিনেতারা। ঢাকার আলফা আই ও চরকির সঙ্গে ছবিটি প্রযোজনা করছে কলকাতার এসভিএফ।

এর মাঝেই জানা গেল, “তুফান” ছবিতে প্রীতমের গান আসছে। গানটির শিরোনাম “লাগে উরাধুরা”। এই গানেরই এক ঝলক প্রকাশ করা হয়েছে।

যেখানে দেখা গেছে, আলো-ঝলমলে সেটে নায়িকা মিমি চক্রবর্তীর সঙ্গে জমিয়ে নাচছেন শাকিব খান। তবে চমক হিসেবে টিজারের এক মুহূর্তে দেখা গেছে প্রীতম হাসানকেও। এটি নিয়েও তৈরি হয়েছে রহস্য।

এদিকে, “লাগে উরাধুরা” গানটির সুর প্রায় সকলেরই চেনা-জানা। আসলে এটি বাউল রাজ্জাক দেওয়ানের লেখা-সুর করা গান “আমার ঘুম ভাঙাইয়া গেলো রে মরার কোকিলে”-এর আদলে বানানো হয়েছে।

যে গানে কণ্ঠ দিয়েছিলেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। স্বচ্ছতার জন্য গানের ডেসস্ক্রিপশনে ক্রেডিট লাইনে রাজ্জাক দেওয়ানের নাম যুক্ত করা হয়েছে।

নতুন আয়োজনের এই গানের কথা লিখেছেন রাসেল মাহমুদ ও শরীফ উদ্দিন। সংগীতায়োজনে বরাবরের মতো প্রীতম। আর তার সঙ্গে গানটি গেয়েছেন অন্তরা রায়।

“তুফান” ছবির শুটিংও শেষ হয়ে গেছে বলে জানা গেছে। তারও আগে থেকেই চলছে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। ঈদ-উল-আজহায় মুক্তি দেওয়ার লক্ষ্যে পুরো টিম কাজ করছে।

About

Popular Links