Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছয় বছর পর ঘরে ফিরে এলো নিখোঁজ শিশুটি

প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে কয়েক ঘণ্টার মধ্যেই যুক্তরাজ্যে ফিরতে পারবেন অ্যালেক্স 

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২৩, ০৬:৪৩ পিএম

ছুটি কাটাতে মা ও দাদার সঙ্গে ব্রিটেন থেকে স্পেনে গিয়েছিলেন অ্যালেক্স বাট্টি। সেখানে হারিয়ে যান তিনি। অনেক খুঁজেও পাননি পরিবারের সন্ধান। তবে অবশেষে সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে পরিবারকে খুঁজে পেয়েছেন ১৭ বছর বয়সী এই কিশোর। নিখোঁজের সময় তার বয়স ছিল ১১ বছর।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, ১১ বছর বয়সে মা ও দাদার সঙ্গে ছুটি কাটাতে স্পেনে যান গ্রেটার ম্যানচেস্টারের ওল্ডহামের বাসিন্দা অ্যালেক্স। সেখানে নিখোঁজ হন তিনি। বহুভাবে পরিবারের কাছে ফেরার চেষ্টা করেও পারেননি। ঘুরতে ঘুরতে তিনি পৌঁছে যান ফ্রান্সে। সেখানে এক ব্যক্তি তার এই ঘটনা জানতে পেরে নিখোঁজের ঘটনা তুলে ধরেন নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে। সেই ভিডিও তার দাদি দেখতে পেয়ে যোগাযোগ করেন। এর মাধ্যমে ছয় বছর পর পরিবারের কাছে ফেরার সুযোগ পাচ্ছে এই কিশোর।

১৭ বছর বয়সী অ্যালেক্স বাট্টি টুলুসে একটি যুব কেন্দ্রে রয়েছেন। স্থানীয় প্রসিকিউটর জানিয়েছেন, প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে তিনি কয়েক ঘণ্টার মধ্যেই যুক্তরাজ্যে ফিরতে পারবেন।

অ্যালেক্স বাট্টির ঘটনা প্রকাশ করা ব্যক্তি একজন গাড়ি চালক। তিনি সম্প্রতি অ্যালেক্সকে পিরেনিসের পাদদেশে একটি রাস্তা ধরে হাঁটতে দেখেন। তার সঙ্গে কথা বলার পর সেই ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরা ছাড়াও তাকে স্থানীয় একটি থানায় পৌঁছে দেন।

অ্যাক্সিডিনি নামে ওই চালক বলেন, গত কয়েক দিন ধরেই তাকে এভাবে হাঁটতে দেখছিলাম। তার সঙ্গে কথা বলার পর নাম লিখে ইন্টারনেটে সার্চ করে দেখি তাকে খুঁজছে তার পরিবার। এভাবে তার পরিবারের সঙ্গে যোগাযোগ হয়।

অ্যালেক্সকে তার পরিবারের সঙ্গে কথা বলিয়েও দিয়েছেন অ্যাক্সিডিনি। 

গ্রেটার ম্যানচেস্টার পুলিশের এক মুখপাত্র বলেন, তাকে ফেরত পাঠাতে কিছু প্রক্রিয়া রয়েছে। তা শেষ করার পর তাকে ফেরত পাঠানো হবে।

About

Popular Links