Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘নির্ভুল’ ভিডিও সম্পাদনার অ্যাপ আনছে ইউটিউব

শিগগিরই অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০১:৫৩ পিএম

সহজেই ভালো মানের ভিডিও তৈরির জন্য ভিডিও সম্পাদনার অ্যাপ আনার ঘোষণা দিয়েছে ভিডিও দেখার জনপ্রিয় প্ল্যাটফর্ম ইউটিউব। “ইউটিউব ক্রিয়েট” নামের এই অ্যাপটি ব্যবহার করে ভিডিও নির্মাতারা খুব সহজেই মোবাইল ফোন থেকে ভিডিও তৈরি করতে পারবেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) এই অ্যাপটির ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন প্রযুক্তিবিষয়ক সংবাদ ওয়েবসাইট দ্য ভার্জ।

টিকটকের মতো ভিডিওগুলোকে ইউটিউব গ্রহণ করে। একটি পূর্ণাঙ্গ ইউটিউব ভিডিও সম্পাদনা করার চেয়ে টিকটক ভিডিও বানানো অনেকটাই সহজ। আর এ কারণেই মূলত টিকটক বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে উঠেছে। একই পথে হাঁটছে ইউটিউবও।

ইউটিউবের তথ্যমতে, “ইউটিউব ক্রিয়েট” অ্যাপটি ব্যবহার করে নির্ভুলভাবে ভিডিও সম্পাদনার কাজ করা যাবে। পাশাপাশি থাকছে স্বয়ংক্রিয়ভাবে ক্যাপশন যুক্ত, ভয়েস ওভার, ফিল্টার, ইফেক্টস এবং রয়্যালটি-ফ্রি মিউজিক (মেধাস্বত্বহীন গান) লাইব্রেরি। ব্যবহারকারীরা অ্যাপটির মাধ্যমে সহজেই তাদের ভিডিওতে এসব সুবিধা ব্যবহার করতে পারবেন।

“ইউটিউব ক্রিয়েট” অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করা যাবে। তবে অ্যাপটি প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ইন্দোনেশিয়া, ভারত, কোরিয়া ও সিঙ্গাপুরে বসবাসকারী নির্দিষ্টসংখ্যক বেটা সংস্করণ ব্যবহারকারী ব্যবহার করার সুযোগ পাচ্ছেন। শিগগিরই অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

তবে আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা আগামী বছরের শুরুতে অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

About

Popular Links