Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্য বিষয়ক সাংবাদিকতায় ফেলোশিপ পেলেন ঢাকা ট্রিবিউনের সবুজ

সংবাদপত্র, টেলিভিশন ও সরকারি নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিকরা এই ফেলোশিপে অংশগ্রহণ করেন

আপডেট : ১৭ নভেম্বর ২০২৩, ০৪:০৯ পিএম

স্বাস্থ্য বিষয়ক সাংবাদিকতার ওপর মিডিয়া ফেলোশিপের পুরস্কার পেয়েছেন দেশের বহুল প্রচারিত ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের কুষ্টিয়া প্রতিনিধি কুদরতে খোদা সবুজ।

শুক্রবার (১৭ নভেম্বর) বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশনের (বিএনএনআরসি) তত্ত্বাবধানে এবং দ্য এশিয়া ফাউন্ডেশনের সহায়তায় স্বাস্থ্য বিষয়ক সাংবাদিকতায় ‌এই মিডিয়া ফেলোশিপের পুরস্কার দেওয়া হয়।

এর আগে ২০২২ সালের অক্টোবর থেকে ডিসেম্বর মাস পর্যন্ত ফেলোশিপ কার্যক্রম পরিচালিত হয়। এতে সংবাদপত্র, টেলিভিশন ও সরকারি নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টালে কর্মরত স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন তৈরিতে অভিজ্ঞ সাংবাদিকরা এই ফেলোশিপে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশন (বিএনএনআরসি) একটি গণমাধ্যম উন্নয়ন (মিডিয়া ডেভেলপমেন্ট) বিষয়ক সংস্থা, যা ২০০০ সালে আত্মপ্রকাশ করে এবং এনজিওবিষয়ক ব্যুরো থেকে নিবন্ধিত হয়। বিএনএনআরসির কর্মপ্রচেষ্টা হলো গণমাধ্যমের দ্রুত পরিবর্তনশীল বাস্তবতার চ্যালেঞ্জ এবং সুযোগ-সুবিধাসমূহ বিবেচনায় রেখে গণমাধ্যমের জ্ঞানভিত্তিক ও চলমান ইস্যু উভয় বিষয় নিয়ে গণমাধ্যমের উন্নয়ন।

বিএনএনআরসি’র উদ্দেশ্য হলো চতুর্থ শিল্প বিষয়ক জ্ঞান বৃদ্ধি ও সচেতনতা সৃষ্টি এবং নীতিনির্ধারক ও অংশীজনদের চতুর্থ শিল্প বিষয়ক বহুমুখী প্রভাবের গতি ও সাবলীলতা সম্পর্কে নিয়মিত অবহিতকরণ।

বিএনএনআরসি নলেজ-ড্রাইভেন মিডিয়া ডেভেলপমেন্ট (KDMD) আঞ্চলিক, দেশীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে কাজ করে থাকে। এটি জাতিসংঘের ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (UN WSIS) ও জাতিসংঘের ইকোনোমিক অ্যান্ড সোশ্যাল কাউন্সিল (UN ECOSOC)- এর বিশেষ পরামর্শক মর্যাদাপ্রাপ্ত সংস্থা এবং জাতিসংঘের ডব্লিউএসআইএস (UN WSIS) পুরস্কার- ২০১৬, ২০১৭, ২০১৯, ২০২০ এবং ২০২১ এর বিজয়ী ও চ্যাম্পিয়ন।

About

Popular Links