Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেইলি রোডে অগ্নিকাণ্ড: ১১ দিন পর নাজমুলের মরদেহ বুঝে পেল পরিবার

আগুনে পুরোপুরি অঙ্গার হয়ে যাওয়ায় নাজমুলের মরদেহ শনাক্ত করা কঠিন হয়ে পড়েছিল

আপডেট : ১২ মার্চ ২০২৪, ০৫:৩১ পিএম

ঢাকার বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মারা যাওয়া ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল ইসলামের (২৫) মরদেহ পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা মেডিকেলের মর্গ থেকে মরদেহ বুঝে নেন মৃতের বাবা নজরুল ইসলাম। পরিবারটি মুন্সীগঞ্জের নলবুনিয়া কান্দি গ্রামের বাসিন্দা। ঢাকায় রামপুরার বনশ্রীতে থাকেন তারা।

সন্তানের মরদেহ বুঝে পাওয়ার পর নজরুল ইসলাম বলেন, “এতদিন পর অবশেষে আমার ছেলের লাশ পেলাম। নাজমুলের মরদেহ দাফনের জন্য গ্রামের বাড়ির মুন্সীগঞ্জে নিয়ে যাওয়া হবে।”

মরদেহ নেওয়ার সময় উপস্থিত ছিলেন নাজমুলের মামা আনোয়ার হোসেন। তিনি বলেন, “ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী নাজমুল ঘটনার দিন বন্ধুদের সঙ্গে ওই ভবনের একটি রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন।”

“আমরা নাজমুলের মরদেহ ১২ দিন পর বুঝে পেলাম। তার জন্য দোয়া করবেন।”

নাজমুল ইসলাম বেইলি রোডের গ্রিন কোজি ভবনের আগুনে মৃত ৪৬ জনের একজন। সাততলা ভবনটিতে সেদিন নিহতদের বেশিরভাগই সেখানে গিয়েছিলেন বন্ধু ও স্বজনদের সঙ্গে খাওয়াদাওয়া করতে।

ওই ঘটনায় ৪৪ জনের মরদেহ স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হলেও পরিচয় শনাক্ত না হওয়ায় দুইজনের মরদেহ হস্তান্তর করা যাচ্ছিল না। ডিএনএ পরীক্ষার মাধ্যমে অভিশ্রুতি শাস্ত্রী নামে একজনের পরিচয় নিশ্চিত হওয়ার পর সোমবার তার মরদেহ পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়। সবশেষ নাজমুলের মরদেহও হস্তান্তর করা হলো।

সিআইডি ঢাকা মেট্রো দক্ষিণের পরিদর্শক মাসুদ পারভেজ বলেন, “আগুনে পুরোপুরি অঙ্গার হয়ে যাওয়ায় নাজমুলের মরদেহ শনাক্ত করা কঠিন হয়ে পড়েছিল। নজরুল ইসলাম নামের এক ব্যক্তি মরদেহটি তার সন্তানের বলে দাবি করেন।”

“আমরা ডিএনএ করার সিদ্ধান্ত নিই ও নমুনা সংগ্রহ করি। এই নমুনার ফলাফল মঙ্গলবার পাওয়ার পর নিশ্চিত হই দাবিদার নজরুল ইসলামের ছেলেই নাজমুল ইসলাম। ফলে তার বাবার কাছে নাজমুলের মরদেহ হস্তান্তর করি।”

এই ঘটনায় রমনা থানায় একটি মামলা হয়েছে। পুলিশ চারজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠিয়ে দিয়েছে।

মামলাটি প্রথমে ডিবি তদন্ত করলেও পরে সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

টাইমলাইন: বেইলি রোডে আগুন
১২ মার্চ ২০২৪, ১৭:২৯
বেইলি রোডে অগ্নিকাণ্ড: ১১ দিন পর নাজমুলের মরদেহ বুঝে পেল পরিবার

About

Popular Links