Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

আরাফাত: কয়েকটি কেন্দ্র দেখেই ভোটার উপস্থিতি মূল্যায়ন করলে হবে না

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বাড়বে বলেও উল্লেখ করেন তিনি

আপডেট : ০৭ জানুয়ারি ২০২৪, ০১:২৩ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ এ আরাফাত বলেছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বাড়বে। সকাল বেলা কয়েকটি কেন্দ্র দেখেই ভোটার উপস্থিতি মূল্যায়ন করলে হবে না বলেও মন্তব্য করেন তিনি।

রবিবার (৭ জানুয়ারি) রাজধানীর গুলশান মডেল স্কুল কেন্দ্রে ভোট প্রদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, “এই আসনের ভোটারদের বেশিরভাগই ঢাকার বাইরে অবস্থান করছেন। যারা ঢাকায় আছেন, তারা সবাই যদি উপস্থিত হয় তাহলেও মোট কাস্টিং ভোট ৬০% এর বেশি হবে না।”

আরাফাত বলেন, “যারা ভোট বর্জন করছে এবং ভোট বর্জনের আহবান জানাচ্ছে তাদের জন্য বলছি, তারা সারাদিন পরেই দেখতে পাবেন মানুষ কতটা উৎফুল্লভাবে ভোট প্রদান করছে। একশ’র বেশি নির্বাচন পর্যবেক্ষক রয়েছেন; নির্বাচন ইন্টারন্যাশনাল কমিউনিটি কতটা আগ্রহী সেটি তারা পরে হলেও বুঝতে পারবেন।”

ভোটারদের উপস্থিতি নিয়ে তিনি আরও বলেন, “কেন্দ্রে ভিড় নাই বা হবে না, এটা ঠিক না। কয়েকটি কেন্দ্র দেখে বিচার করলে হবে না।এই এলাকার ভোটারদের ভিড় বাড়তে থাকবে দুপুর থেকেই। সব এলাকা এক রকম হবে না।”

এদিকে, এই আসনের টিএন্ডটি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে দুপুর ১২টা পর্যন্ত ৮.৩% ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রিজাইডিং অফিসার মো. আব্দুস সালাম। এই কেন্দ্রের মোট ভোটার ২,৬৭৪ জন, দুপুর ১২ ১২টা পর্যন্ত ভোট দিয়েছেন ২২৪ জন।

এই কেন্দ্রে সরেজমিনে কুলা, বেলুন, নৌকা বাদে বাকি চার প্রার্থীর এজেন্ট দেখা যায়নি।

পোলিং এজেন্টরা জানান, সকাল থেকে ভোটার সংখ্যা খুবই কম ছিল। ১০টার পর থেকে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।

ঢাকা-১৭ আসনটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট থানার ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত। এ আসনের বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ এ আরাফাত।

ঢাকা-১৭ আসনের মোট ভোটার ৩,২৩,৯৩৫ জন; এর মধ্যে ১,৭০,৭৮৩ জন পুরুষ ভোটার; নারী ভোটার ১,৫৩,১৪৭ জন এবং ট্রান্সজেন্ডার ভোটার পাঁচজন।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
০৮ জানুয়ারি ২০২৪, ১৬:৪৯
০৭ জানুয়ারি ২০২৪, ২৩:২৬
০৭ জানুয়ারি ২০২৪, ২৩:১৯
০৭ জানুয়ারি ২০২৪, ২২:১৭
০৭ জানুয়ারি ২০২৪, ২২:০৫
০৭ জানুয়ারি ২০২৪, ২১:৫৮
০৭ জানুয়ারি ২০২৪, ২১:৫২
০৭ জানুয়ারি ২০২৪, ২১:১২

About

Popular Links