Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল: এই বাজেট লুটেরাদের জন্য

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘আমি দেখতে পারছি যে, আবার নতুন করে লুট করার জন্য পরিকল্পনা করা হয়েছে’

আপডেট : ০৬ জুন ২০২৪, ০৯:০২ পিএম

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সাধারণ মানুষের জন্য নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “এই বাজেট লুটেরাদের জন্য।”

বৃহস্পতিবার (৬ জুন) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ের সামনে সাংবাদিকরা বাজেটের প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিএনপি মহাসচিব আরও বলেন, “এই সরকার লুটেরায় পরিণত হয়েছে। লুটেরাদের বাজেট হবে কী জন্য? লুট করার জন্য। এটাই আমি দেখতে পারছি যে, আবার নতুন করে লুট করার জন্য পরিকল্পনা করা হয়েছে।”

অর্থমন্ত্রী যে বাজেট প্রস্তাব করেছেন তাতে ঘাটতি থাকছে ২ লাখ ৫১ হাজার ৬০০ কোটি টাকার বেশি।

সাবেক এই প্রতিমন্ত্রী উল্লেখ করেন, “বাজেটে আয়ের চেয়ে ব্যয় অনেক বেশি। যে জায়গাগুলোকে আয়ের অংশ দেখানো হচ্ছে, তাতে করে সাধারণ মানুষের ওপরে সমস্ত বোঝাটা গিয়ে পড়ে যাচ্ছে। এই ব্যয়টা মেটানোর জন্য তারা (সরকার) যেটা করবে, সেটাও সাধারণ মানুষের ওপরে গিয়েই পড়বে।”

বাজেটে আয়ের উৎসব প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, “মানুষ বোঝা টানতে টানতে আর পারছে না। খাদ্যের দাম বৃদ্ধি পেয়েছে। কয়েকদিন আগে পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে। বিদ্যুতের দাম বেড়েছে।”

ফখরুল আরও উল্লেখ করেন, “হাজার শ্রমিক কর্মীরা মালয়েশিয়া যেতে পারল না। এটা সরকারের ব্যর্থতা। সবসময় বলছি, এটা লুটেরাদের দেশ, জনগণের সরকার না থাকলে, জবাবদিহি না থাকলে লুটপাট হয়। তারাই (আ.লীগ) সরকারি দল, তারাই বিরোধী দল, তারাই স্বতন্ত্র।”

প্রতিক্রিয়া জানানোর সময় বিএনপি নেতা শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

টাইমলাইন: জাতীয় বাজেট ২০২৪-২৫
০৬ জুন ২০২৪, ২১:০২
ফখরুল: এই বাজেট লুটেরাদের জন্য
০৬ জুন ২০২৪, ১৬:৫০
০৬ জুন ২০২৪, ১৫:৪৮
০৬ জুন ২০২৪, ১৫:২১
০৬ জুন ২০২৪, ১৫:০৮

About

Popular Links